ডিবি এখন মানুষের আস্থার প্রতীক: ডিএমপি কমিশনার


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৩:১০ অপরাহ্ন, ২১শে জুন ২০২৩


ডিবি এখন মানুষের আস্থার প্রতীক: ডিএমপি কমিশনার
ছবি: ডিএমপি মিডিয়া সেল

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক মনে করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) এবং কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) এখন মানুষের আস্থার প্রতীক।


বুধবার (২১ জুন) সকালে ডিবি কম্পাউন্ডে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এমন মন্তব্য করেন।


তিনি জানান, যা পুলিশের কোনো ইউনিট না করতে পারে তা ডিবি ও সিটিটিসি করতে পারে। দক্ষতার কারণে সংস্থা দুটি মানুষের আস্থার প্রতীকে পরিণত হয়েছে।


এ সময় খন্দকার গোলাম ফারুক বলেন, জনবল, দক্ষতা ও সক্ষমতার দিক দিয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশ দেশের সবচেয়ে বড় পুলিশ ইউনিট, যা কোনো পুলিশ ইউনিট করতে পারে না, সেটা ডিএমপির ডিবি ও সিটিটিসি করে মানুষের আস্থার প্রতীকে পরিণত হয়েছে। ঢাকা মহাগরীর কোনো নাগরিক সমস্যায় পড়লে সেটা ডিবি পুলিশকে দিয়ে তদন্ত করাতে চান। 


আরও পড়ুন: পরিবেশ ভালো থাকলে স্বাস্থ্য ভালো থাকবে: ডিএমপি কমিশনার


তিনি জানান, সারাদেশে যখন জঙ্গি হামলার একটা ভয়াবহ অবস্থা সৃষ্টি হয়েছিল তখন ডিএমপির সিটিটিসি শুধু ঢাকা মহানগর নয়, সারাদেশে যেখানেই জঙ্গির খবর পেয়েছে সেখানেই ছুটে গিয়েছে। তাদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে এসে বিশ্ববাসীর প্রশংসা কুড়িয়েছে। 


‘দেশের স্বাধীনতার জন্য রাজারবাগের পবিত্র মাটি থেকে প্রথম বুলেট নিক্ষেপ করেছিল পুলিশ। এদেশে জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ কখনো মাথাচাড়া দিয়ে উঠতে দেয়নি। ভবিষ্যতেও দেশের স্বাধীনতা রক্ষা করার জন্য যেকোনো অপশক্তিকে কঠোর হস্তে দমন করা হবে’- বলেন তিনি।


জেবি/ আরএই্চ/