অশ্লীল দৃশ্যের জন্য মহেশ মাঞ্জরেকরের বিরুদ্ধে মামলা


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


অশ্লীল দৃশ্যের জন্য মহেশ মাঞ্জরেকরের বিরুদ্ধে মামলা

সিনেমায় আপত্তিকর দৃশ্য ব্যবহারের অভিযোগে বলিউড অভিনেতা ও পরিচালক মহেশ মাঞ্জরেকরের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) বান্দ্রার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে ২৯৫, ২৯২, ৩২ ধারায় পরিচালক মহেশ মাঞ্জারেকরের বিরুদ্ধে মামলা করেছেন ক্ষত্রিয় মরাঠা সেবা সংস্থা।

সিনেমার একটি দৃশ্যে দেখানো হয়েছিল কাশ্মীরা তার অনাবৃত বুকে এক শিশুকে টেনে নিচ্ছেন। ক্ষত্রিয় মরাঠা সেবা সংস্থার আইনজীবীর দাবি- এই দৃশ্য শিশু ও মহিলাদের মনে খারাপ প্রভাব ফেলতে পারে, যা সমাজের পক্ষে ক্ষতিকর।

পরিচালক জানিয়েছেন, এটা একটা অ্যাডাল্ট ফিল্ম। ডার্ক ফিল্ম। আর সেভাবেই এটা দেখতে হবে। আমাদের বোর্ড খুব কড়া। তারা এটাকে ছাড়পত্র দিয়েছে। আমি এই নিয়ে আর কাউকে কোনো জবাব দিতে চাই না।


নারীদের নেচিবাচকভাবে দেখানোর অভিযোগ প্রসঙ্গে পরিচালকের ভাষ্য, ‘আমি কেন এটা করব? আমি ২৫টার বেশি ছবি তৈরি করেছি। কই কখনও তো এমন করিনি। এই গল্পটা আমার বহু বছর আগে ভালো লেগেছিল। তাই সেটা নিয়ে ছবি বানানোর সিদ্ধান্ত নেই। এটা এক সাংবাদিকের লেখা গল্প।

তবে এবারই প্রথম নয়, এর আগে মহারাষ্ট্রের ভারতীয় স্ত্রী শক্তি সংগঠনের সদস্যরাও ‘নায় ভরন ভাট লোঞ্চা কোন নায় কোঞ্চা সিনেমাটি নিয়ে আপত্তি তুলেন। তাদের অভিযোগের ভিত্তিতেই জাতীয় মহিলা কমিশন সিনেমা থেকে একাধিক যৌনদৃশ্য এবং আপত্তিজনক সংলাপ বাদ দেওয়ার নির্দেশ দেয়। সূত্র: হিন্দুস্তান টাইমস

 ওআ/