প্রেমের টানে বাংলাদেশ থেকে ভারতে এসেও ভালবাসা কপালে জুটল না


Janobani

সুজন চক্রবর্তী, আসাম (ভারত)

প্রকাশ: ১২:০৬ অপরাহ্ন, ১৫ই জুলাই ২০২৩


প্রেমের টানে বাংলাদেশ থেকে ভারতে এসেও ভালবাসা কপালে জুটল না
শাপলা আখতার

প্রেমের টানে প্রাণের ঝুঁকি নিয়ে কাটাতাঁর পেরিয়ে বাংলাদেশ থেকে ভারতে এসেছিলেন যুবতী। কিন্তু সেই ভালবাসা কপালে জুটল না তার। ভারতে আসতেই প্রেমিকের আসল উদ্দেশ্য জানতে পেরে ফের পালালেন যুবতী। 


জানা যায়, প্রায় আড়াই মাস আগে ভারতীয় যুবক শচীনের প্রেমের টানে অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশ করেছিল শাপলা আখতার (২১) নামে ওই যুবতী। এরপর প্রেমিকের সঙ্গে সুখেই দিন কাটছিল তার। 


কিন্তু এরপরেই একদিন হঠাৎ যুবতী জানতে পারেন যে, তার প্রেমিক তাকে নেপালে বিক্রি করার পরিকল্পনা করছে। আর তখনই মাথায় আকাশ ভেঙে পড়ে যুবতীর। 


পুলিশ সূত্রে প্রকাশ, চা বাগান লাগোয়া এলাকায় থাকাকালীন শাপলা নেপালে পাচারের কথা কোন প্রকারে শুনে ফেলে। সেখান থেকেই সন্দেহ হয়। মাস খানেক ধরে প্রেমিকের সঙ্গে সংসার তা ছিল শুধুমাত্র নেপালে পাচার হওয়ার অপেক্ষা। 


ঘটনার আন্দাজ করতে পেরে শাপলা সেই এলাকা থেকে পালিয়ে কোন প্রকারে ভারতের উত্তরবঙ্গের শিলিগুড়ির জংশন স্টেশনে এসে পৌঁছায়। সেই সময় একটি স্বেচ্ছাসেবী সংস্থার সদস‍্যদের চোখে পড়েন শাপলা। এরপরই যুবতীকে প্রধাননগর থানা পুলিশের হাতে তুলে দেন স্বেচ্ছাসেবী সংস্থার সদস্যরা। 


অবৈধভাবে ভারতে প্রবেশের অভিযোগে যুবতীকে গ্রেফতার করে বৃহস্পতিবার (১৩ জুলাই ) শিলিগুড়ি আদালতে পেশ করে প্রধাননগর থানার পুলিশ। 


পাশাপাশি অভিযুক্ত যুবকের খোঁজে বিভিন্ন জায়গায় তল্লাশি শুরু করেছে পুলিশ। ঘটনাকে কেন্দ্র করে শিলিগুড়ি পুলিশ  কমিশনারেটের এডিসিপি শুভেন্দ্র কুমার সাংবাদিকদের জানান, " তদন্তের স্বার্থে সবটা বলা সম্ভব নয়। তবে শাপলার কাছে ভারতের কোন বৈধ কাগজ না থাকায় তার জেল কাস্টেডি হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। 


আরএক্স/