ময়মনসিংহে সমাবেশের অনুমতি চেয়ে জামায়াতের আবেদন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৭:১৫ অপরাহ্ন, ২৫শে জুলাই ২০২৩


ময়মনসিংহে সমাবেশের অনুমতি চেয়ে জামায়াতের আবেদন
ছবি: জনবাণী

ময়মনসিংহে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করার অনুমতি চেয়ে আবেদন করেছে জামায়াতে ইসলামী বাংলাদেশ। 


মঙ্গলবার (২৫ জুলাই) দুপুরে মহানগর জামায়াতে ইসলামীর পক্ষ থেকে একটি প্রতিনিধি দল পুলিশ সুপার কার্যালয়ে লিখিত আবেদন পৌঁছে দেন।


লিখিত আবেদনে বলা হয়, আগামী শুক্রবার বাদ জুমা চরপাড়া মোড়ে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে চায় জামায়াতে ইসলাম। সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে অবিলম্বে কেয়ারটেকার সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় নায়েবে আমির ডা. শফিকুর রহমানসহ গ্রেফতার নেতাকর্মী ও আলেম ওলামাদের মুক্তি, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণ এবং সাংবিধানিক অধিকার সভা-সমাবেশ করতে না দেওয়ার প্রতিবাদে এ বিক্ষোভ মিছিল করবে জামায়াতে ইসলামী। 


মহানগর জামায়াতের প্রচার ও দপ্তর সম্পাদক মো. আল হেলাল তালুকদার স্বাক্ষরিত আবেদনে সুশৃঙ্খল ও শান্তিপূর্ণভাবে কর্মসূচি বাস্তবায়নে পুলিশের সহযোগিতা চাওয়া হয়েছে। 


আরও পড়ুন: ময়মনসিংহে জেলা আওয়ামী লীগের শান্তি ও উন্নয়ন শোভাযাত্রা


মহানগর জামায়াতের কার্যকরী কমিটির সদস্য একেএম আমানুল্লাহ বাদলের নেতৃত্বে ৬ সদস্যের একটি প্রতিনিধি দল অনুমতি চেয়ে চিঠি পুলিশ সুপার কার্যালয়ে পৌঁছে দেন। 


মহানগর জামায়াতের প্রচার ও দপ্তর সম্পাদক মো. আল হেলাল তালুকদার বলেন, সর্বশেষ ২০১৩ সালের ফেব্রুয়ারিতে প্রকাশ্যে সমাবেশ করা হয়েছিল। দীর্ঘ ১০ বছর পর প্রকাশ্যে কর্মসূচি করতে অনুমতি চাওয়া হয়েছে। নেতাকর্মীরা শান্তিপূর্ণ সমাবেশের জন্য মুখিয়ে রয়েছেন। পুলিশের দিক নির্দেশনা অনুযায়ী বিক্ষোভ মিছিলটি করা হবে।


ময়মনসিংহ অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) ফাল্গুনী নন্দী বলেন, আবেদনের যাচাই বাছাই করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।


জেবি/ আরএইচ/