ডেঙ্গু কেড়ে নিলো ৯ মাসের অন্তঃসত্ত্বার প্রাণ


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ১২:২৯ অপরাহ্ন, ২৭শে জুলাই ২০২৩


ডেঙ্গু কেড়ে নিলো ৯ মাসের অন্তঃসত্ত্বার প্রাণ
ছবি: সংগৃহীত

রাজবাড়ী বালিয়াকান্দির জঙ্গল ইউনিয়নের নতুন ঘুরঘুরিয়া গ্রামের রমেশ বিশ্বাসের মেয়ে রুমা বিশ্বাস (২৬) ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে।


রুমার স্বামী একই গ্রামের পারুলিয়া ইউনিয়নের লিটন ঘোষ। তিনি রাজবাড়ী শহরের স্বর্ণ ব্যবসায়ী। 


বুধবার (২৬ জুলাই) সন্ধ্যা সাড়ে সাতটার সময় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়েছে।


লিটন ঘোষ বলেন, আমার স্ত্রী ৯ মাসের অন্তঃসত্ত্বা ছিলেন। গত রবিবার রাজবাড়ী শহরের আরোগ্য ক্লিনিকে তার ডেঙ্গু শনাক্ত হয়। চিকিৎসাধীন অবস্থায় বাড়িতেই ছিল বিকালে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানকার চিকিৎসক তাকে দ্রুত ফরিদপুর হসপিটালে নিয়ে যাওয়ার কথা বলেন। অবস্থার অবনতি দেখে ফরিদপুরে নিয়ে যাওয়া হয় সেখানে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।


আরও পড়ুন: ডেঙ্গুর কাছে হার মানলেন সিনিয়র সহকারী সচিব নাজিয়া


উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা, ডা. নাসির উদ্দিন বলেন, এ বিষয়ে আমি একটি তথ্য পেয়েছি। ডেঙ্গু  প্রতিরোধের জন্য আমাদের একটি নতুন ইউনিট খোলা হয়েছে এলাকায় মসজিদের মাধ্যমে মানুষকে সচেতন করছি এডিস মশার কামড় থেকে রক্ষা জন্য দিনের বেলা মশারি টানিয়ে ঘুমানোর পরামর্শ দিচ্ছি।


এ বিষয়ে জঙ্গল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কল্লোল কুমার বসু বলেন, মেয়েটি রাজবাড়ী সরকারি কলেজের অনার্স ফাইনাল ইয়ারের ছাত্রী ছিলেন সেখান থেকেই তার ডেঙ্গু শনাক্ত হয়।


জেবি/ আরএইচ/