‘সুড়ঙ্গ’পাইরেসির অভিযোগে দুজনকে আটক


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০১:৩৫ অপরাহ্ন, ৩০শে জুলাই ২০২৩


‘সুড়ঙ্গ’পাইরেসির অভিযোগে দুজনকে আটক
ছবি : সংগৃহীত

গেল ঈদে মুক্তিপ্রাপ্ত রায়হান রাফি পরিচালিত সিনেমা ‘সুড়ঙ্গ’ পাইরেসির শিকার হয়েছে। এর সঙ্গে জড়িত থাকার কথা জানিয়ে পুলিশের ডিবি প্রধান হারুন অর রশীদের কাছে অভিযোগ করে প্রযোজনা সংস্থা চরকি ও আলফা আই। 


শনিবার (২৯ জুলাই) অভিযুক্ত ছয়জনের মধ্যে দুজনকে আটক করেছে পুলিশ। 


আটককৃতরা হচ্ছেন বেসকারি চাকরিজীবী এনামুল কবির ও আরেকজন ব্যবসায়ী মো. মনিরুল শেখ।


একজনকে মিরপুর থেকে আরেকজনকে গাজীপুর থেকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে কপিরাইট ও সাইবার ক্রাইম আইনে মামলা করা হচ্ছে বনানী থানায়।


ডিবি প্রধান হারুন অর রশীদ বলেন, “দুই দিন আগে ‘সুড়ঙ্গ’ ছবির প্রযোজক, পরিচালক, নায়ক-নায়িকা এসেছিল আমার কাছে। ছবিটি দেশের ও বিদেশের অনেকগুলো হলে চলছে।



প্রচুর দর্শক সমাগম হচ্ছে। সে মুহূর্তে কে কারা দর্শককে হলে যাওয়া থেকে বিরত রাখার জন্য ইউটিউব চ্যানেলে বা বিভিন্ন জায়গায় প্রকাশ করে। সেটা আইনের দৃষ্টিতে অপরাধ এবং প্রযোজককে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করার উদ্দেশ্যে করা। এটি ইন্ডাস্ট্রির জন্য ক্ষতিকর।


তাই আমাদের কাছে অভিযোগ আসার পরপরই অ্যাকশন নিয়েছে। আটকৃতরা পাইরেসির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে।”

‘সুড়ঙ্গ’র অন্যতম প্রযোজক শাহরিয়ার শাকিল জানান, রাজধানীর বনানী থানায় আনুষ্ঠানিক মামলা প্রক্রিয়াধীন। শনিবার বিকেলের মধ্যে মামলা নথিবদ্ধ হবে।


ছবিটির পরিচালক রায়হান রাফি দর্শকদের ধন্যবাদ জানিয়ে বলেন, ‘সাধারণত কোনো ছবি পাইরেসি হওয়ার পর দর্শক কমে যায়। কিন্তু গেল দু’দিন আমাদের অধিকাংশ শো হাউসফুল যাচ্ছে। এটা আমাদের জন্য ভালো খবর।’