৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ, ক্যাডার ২৫২০


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:১৪ অপরাহ্ন, ৩রা আগস্ট ২০২৩


৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ, ক্যাডার ২৫২০
ফাইল ছবি

৪১তম বিসিএসের চূড়ান্ত ফল প্রকাশ  করেছে সরকারি কর্ম কমিশন (পিএসসি)। বৃহস্পতিবার (৩ আগস্ট) পিএসসির ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হয়।  এতে ২৫২০ জনকে বিভিন্ন ক্যাডারে নিয়োগের জন্য সুপারিশ করা হয়েছে।


এবারের বিসিএস (প্রশাসন) ক্যাডারে ৩২৩ জন, আনসার ক্যাডারে ২৩ জন, নিরীক্ষা ও হিসাবে ২৫ জন, সমবায়ে ৪ জন, শুল্ক ও আবগারিতে ২৩ জন, পরিবার পরিকল্পনাতে ১৭৩ জন, খাদ্যে ৬ জন, পররাষ্ট্রে ২৫ জন, তথ্য ক্যাডারে ৩৮ জন, পুলিশে ১০০ জনকে নিয়োগের সুপারিশ করা হয়। একই সঙ্গে বিসিএস (কর) ক্যাডারে ৬০ জনকে নিয়োগের সুপারিশ করা হয়েছে।


আরও পড়ুন: আবারও ওয়াসার এমডি হলেন তাকসিম এ খান


২০১৯ সালের ২৭ নভেম্বর ৪১তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করে পিএসসি। এতে আবেদন করেন ৪ লাখের বেশি প্রার্থী। ২০২১ সালের আগস্টের শুরুতে ৪১তম বিসিএসের প্রিলিমিনারির ফল প্রকাশ করে পিএসসি। প্রিলিমিনারি পরীক্ষায় ২১ হাজার ৫৬ জন উত্তীর্ণ হন। তারা লিখিত পরীক্ষায় অংশ নেন। গত বছরের ১০ নভেম্বর ৪১তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশিত হয়। এতে ১৩ হাজার জন উত্তীর্ণ হন।


আরও পড়ুন: ওমানে নারী এমপি আটকের ঘটনা বিব্রতকর : মুখপাত্র


২০২১ সালের ২৯ নভেম্বর থেকে ৭ ডিসেম্বর পর্যন্ত ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। গত ২৬ জুন শেষ হয় ৪১তম বিসিএসের মৌখিক পরীক্ষা।


জেবি/এসবি