প্রথমবার অভিনয়ে নির্মাতা ফারুকী


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৬:৩৩ অপরাহ্ন, ৩০শে আগস্ট ২০২৩


প্রথমবার অভিনয়ে নির্মাতা ফারুকী
মোস্তফা সরয়ার ফারুকী

দীর্ঘ ২৫ বছরের ক্যারিয়ারে কখনোই পর্দার সামনে আসতে দেখা যায়নি নির্মাতা মোস্তফা সরয়ার ফারুকীকে। এবার প্রথমবার অভিনয় করলেন সিনেমায়। বিষয়টি জানিয়েছেন ফারুকী নিজেই।


ওটিটি প্ল্যাটফর্ম চরকির উদ্যোগে ‘মিনিস্ট্রি অব লাভ’ সিরিজের অংশ হিসেবে দুটি সিনেমা বানাচ্ছেন ফারুকী। এগুলো হল ‘মনোগামী’ এবং ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’।


বুধবার (৩০ আগস্ট) দ্বিতীয় সিনেমাটিতে তার অভিনয়, টিজার এবং বুসান উৎসবের সুখবর একসঙ্গে প্রকাশ করলেন সংশ্লিষ্টরা।


আরও পড়ুন: একজনের সংবাদে অরেকজনের ছবি, জেবা জান্নাতের মামলার হুঁশিয়ারি


এদিন সোশ্যাল মিডিয়ায়  প্রথমবার অভিনয়ের অভিজ্ঞতা জানিয়ে ফারুকী লিখেছেন, “গত পঁচিশ বছর ধরে কাজ করছি। নানা রকম গল্প বলার চেষ্টা করেছি। সেগুলোর একেকটা একেক রকমভাবে মানুষকে স্পর্শ করেছে। কোনোটা বেশি, কোনোটা হয়ত কম। অভিনয় কেমন হওয়া উচিত, কোন গল্প বলা জরুরী- এইসব নিয়ে সারাক্ষণই নিরীক্ষা করার চেষ্টা করেছি। কিন্তু যে কাজটা কখনোই করার চেষ্টা করিনি, সেটা হল অভিনয়। ‘অটোবায়োগ্রাফি’ ছবিটা লেখার সময় থেকেই আমি এবং তিশা দুইজনই জানি এখানে আমাদের দুইজনকেই অভিনয় করতে হবে। প্রথম দিকে এটা নিয়ে আমার মধ্যে ইতস্তত ভাব ছিল। কারণ অভিনয় একটা ভালনারেবল কাজ। আর এই গল্পে অভিনয় তো আরও ভালনারেবল ব্যাপার। রেদওয়ান রনি গল্প শোনার পর বলল, বস, এই ক্যারেক্টার আপনাকেই করতে হবে। তারপরও আমার সংশয় না কাটলে তিশা আমাকে হেল্প করে সিদ্ধান্ত নিতে। ও বলে, ‘এই গল্প তুমি জীবনে একবারই করতে পারবে। করে ফেলো, প্লিজ! তৈরি হয়ে গেল ‘সামথিং লাইক অ্যান অটোবায়োগ্রাফি’ বা ‘অটোবায়োগ্রাফি’! মিনিস্ট্রি অব লাভের জন্য বানানো আমার দ্বিতীয় ছবি। অপেক্ষায় আছি কত দ্রুত দর্শক ছবি দুইটা দেখতে পায়!”


আরও পড়ুন: হঠাৎ গুরুতর অসুস্থ শ্রীলেখা


ফারুকী জানান, “আজকের দিনটা বাংলাদেশের সিনেমার জন্য খুব সুন্দর একটা দিন। যেখানে ভ্যারাইটির গ্লোবাল বুলেটিনে হেডলাইন হচ্ছে বাংলাদেশ। বাংলাদেশের তিনটা ছবি, একটা এপিএম প্রজেক্ট আর একজন এএফএ পার্টিসিপেন্ট এবার বুসানে নির্বাচিত। তিনটা ছবির মধ্যে তিনটাই দুই কম্পিটিশনে!”


জেবি/এসবি