নতুন লুকে নগর বাউল, ছবি ভাইরাল


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০১:২৬ অপরাহ্ন, ৩১শে আগস্ট ২০২৩


নতুন লুকে নগর বাউল, ছবি ভাইরাল
জননন্দিত গায়ক জেমস

নগর বাউল খ্যাত জননন্দিত গায়ক জেমস। গান দিয়ে কোটি ভক্তদের মন জয় করে মাতিয়ে রাখেন সর্বদা। তিনি বাংলাদেশি রক সংগীতের অন্যতম পথিকৃৎ ‘নগর বাউল’ খ্যাত জেমস।  এই সংগীত তারকার গান নয়, নেটমাধ্যমে ঝড় তুলল একটি ছবি। যেখানে বাউল বেশে ধরা দিয়েছেন তিনি।


সম্প্রতি  কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) ব্যবহার করে বিভিন্ন তারকা ও বিখ্যাত ব্যক্তিদের বিভিন্ন ছবি সামাজিকমাধ্যমে ভাইরাল হচ্ছে। কিছুদিন আগে ভাইরাল হয়েছে প্রয়াত চিত্রনায়ক সালমান শাহর একটি ছবি। যেটি তৈরি করেছিলেন রাজিব জাহান ফেরদৌস নামে একজন এআই প্রম্পট ইঞ্জিনিয়ার। 


আরও পড়ুন: ওটিটিতে ‘অশ্লীলতা’ নিয়ে মুখ খুললেন তমা মির্জা


এবার ভাইরাল হয়েছে জেমসের এআই লুক। যেটি তৈরি করেছেন সংগীতশিল্পী ও ফটোগ্রাফার অভিষেক ভট্টাচাৰ্য্য। ব্যক্তিগতভাবে যাদের গান শুনতে পছন্দ করেন, তাদের মধ্য থেকে প্রিয় কিছু শিল্পীর ছবি এআই এর মাধ্যমে তৈরি করেছেন অভিষেক। যেখানে জেমসকে দেখা যায় বৃদ্ধ বেশে, বাউলিয়ানা লুকে। ছবিটি ঘিরে জেমস ভক্তদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে।


আরও পড়ুন: ফখরুল ইসলামের সঙ্গে গাইলেন নাজু আকন্দ


মঙ্গলবার (২৯ আগস্ট) দিবাগত রাতে এআই ব্যবহার করে তৈরি জেমস, অর্ণবসহ মোট ১২টি ছবি ফেসবুকে পোস্ট করেন অভিষেক। ক্যাপশনে লিখেছেন, এখন অনেকেই এআই ব্যবহার করে তারকাদের ছবি তৈরি করছেন। আমিও যাদের খুব ভালোবাসি ও শ্রদ্ধা করি সেসব শিল্পীর ছবি তৈরি করলাম। উপভোগ করুন।


জেবি/এসবি