সরকারের কাউকে কারাগারে পাঠানোর পরিকল্পনা নেই: তথ্যমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০৮:৩২ অপরাহ্ন, ৭ই সেপ্টেম্বর ২০২৩


সরকারের কাউকে কারাগারে পাঠানোর পরিকল্পনা নেই: তথ্যমন্ত্রী
কথা বলছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

ড. মুহাম্মদ ইউনূসের প্রতি সম্মান এবং শ্রদ্ধা রেখে বলতে চাই; কেউ নোবেল পুরস্কার পেলে আইনের ঊর্ধ্বে হন না বলে মন্তব্য করেছেন তথ্য ও সম্প্রচারমন্ত্রী এবং আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ। 


বৃহস্পতিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর সেগুনবাগিচায় শিল্পকলা একাডেমিতে চিল্ড্রেনস ফিল্ম সোসাইটি বাংলাদেশ আয়োজিত ষোড়শ আন্তর্জাতিক শিশু চলচ্চিত্র উৎসব উদ্বোধনকালে এ কথা বলেন।


তথ্যমন্ত্রী বলেন, “পৃথিবীর বিভিন্ন দেশে বিভিন্ন নোবেল লরিয়েটের বিরুদ্ধে মামলা হয়েছে, এমন কি তারা কারাগারেও গেছেন। আইন এখানে নিজস্ব গতিতে চলবে। সরকারের কাউকে কারাগারে পাঠানোর কোনো পরিকল্পনা নেই। আইন এবং আদালত যেভাবে সিদ্ধান্ত নেয়, সরকার সেটি পালন করে মাত্র।”


আরও পড়ুন: বিএনপি দায়িত্বশীল দল হলে অবশ্যই নির্বাচনে অংশ নেবে বললেন তথ্যমন্ত্রী


তিনি আরও বলেন, “চতুর্থ শিল্প বিপ্লবের সাথে আমাদের ভবিষ্যৎ প্রজন্ম যেন প্রতিযোগিতা করে এগিয়ে যেতে পারে, আমরা সেই বাংলাদেশ রচনা করতে চাই। সেটি করার ক্ষেত্রে শিশুপ্রতিভা বিকাশ অত্যন্ত গুরুত্বপূর্ণ। সেই ক্ষেত্রে শিশু চলচ্চিত্র উৎসব অনন্য ভূমিকা রাখছে।”


আরও পড়ুন: ড. ইউনূসের পক্ষে বিবৃতি, বুদ্ধিজীবীদের সমালোচনা করলেন তথ্যমন্ত্রী


ফ্রেমে ফ্রেমে আগামী স্বপ্ন' স্লোগান নিয়ে ৩ দিনব্যাপী এ উৎসবে ঢাকায় শিল্পকলা একাডেমির চিত্রশালা মিলনায়তন ও অলিয়ঁস ফ্রসেজ গ্যালারিতে ৩৯টি দেশের ১০১টি চলচ্চিত্র প্রদর্শিত হচ্ছে। শিল্পকলা একাডেমি চত্বরে অনুষ্ঠানে মন্ত্রীর সঙ্গে অংশ নেন সোসাইটির প্রতিষ্ঠাতা চলচ্চিত্র নির্মাতা মোরশেদুল ইসলাম এবং সভাপতি অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবাল।


জেবি/এসবি