শুটিং সেটে দ্বন্দ্ব, যা বললেন জায়েদ খান


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৬:৫১ অপরাহ্ন, ১৬ই সেপ্টেম্বর ২০২৩


শুটিং সেটে দ্বন্দ্ব, যা বললেন জায়েদ খান
ছবি: সংগৃহীত

ঢাকাই ছবির আলোচিত চিত্রনায়ক জায়েদ খান। তার সঙ্গে জুটি বেঁধে ‘ছায়াবাজ’ সিনেমায় কাজ করতে বৃহস্পতিবার (৩১ আগস্ট) বাংলাদেশে আসেন কলকাতারনায়িকা সায়ন্তিকা ব্যানার্জি। ঢাকায় পা রেখে কক্সবাজারে সিনেমার শুটিংয়ে অংশ নিলেও হঠাৎ নৃত্য পরিচালকের সঙ্গে দ্বন্দ্বের জেরে শুটিং বন্ধ করে দেশে ফিরে যান তিনি।


চলমান এই দ্বন্দ্ব নিয়ে সম্প্রতি ভারতীয় এক সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলেছেন সায়ন্তিকা। তিনি জানান, “প্রথমে অন্য এক নৃত্য পরিচালক এসেছিলেন নাচের দৃশ্যে শুটিংয়ের জন্য। কিন্তু সেখানে টাকাপয়সা নিয়ে সমস্যার কারণে তিনি চলে যান। তারপর মাইকেল নামক বাচ্চা ছেলেটি আসে। আমি একজন পেশাদার অভিনয়শিল্পী। তাই এই ধরনের কাজ করার কথা ভাবতেই পারি না। সেদিন শুটিং সেটে অনুমতি না নিয়েই মাইকেল আমার হাত ধরে আমাকে সরাতে গিয়েছিল।”


তিনি আরও বলেন, “আমি তখন সবার সামনেই তাকে বাধা দিই। এ ছাড়া মূল সমস্যার পেছনে আরেকটি কারণ হচ্ছে সিনেমার প্রযোজক। বেশ কিছু টেকনিক্যাল সমস্যা নিয়ে বার বার আমি প্রযোজক মনিরুল ইসলামের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করেছিলাম। কিন্তু এ ক্ষেত্রে তার পক্ষ থেকে কোনো সমাধান পাওয়া যায়নি। দুদিন ধরে কক্সবাজারে গিয়ে অপেক্ষা করেছি। শুটিং নিয়ে প্রযোজকের কোনো পরিকল্পনা ছিল না। হঠাৎই বলা হলো, নাচের দৃশ্যের শুটিং করা হবে! তাই তখন বলেছিলাম, আমি এভাবে কাজ করব না মাইকেলের সঙ্গে।”


আরও পড়ুন: ভেঙে গেল হিউ জ্যাকম্যানের ২৭ বছরের সংসার


এদিকে বিষয়টি নিয়ে সিনেমাটির চিত্রনায়ক জায়েদ খান। তিনি বলেন, “কিছু তথ্য গণমাধ্যমে যেভাবে উপস্থাপন করা হচ্ছে বিষয়টি আসলে তেমন নয়। আসলে গানের কাজ শেষ হওয়ায় তিনি চলে গেছেন। নৃত্য পরিচালকের সঙ্গে একটু ভুল বোঝাবুঝি হয়েছিল, যদিও পরে ঠিক হয়ে গেছে।”


আরও পড়ুন: ওমরাহ পালনে শিশু সন্তানের জন্য সৌদির ৪ নির্দেশনা


এর আগে বিষয়টি নিয়ে নৃত্যশিল্পী মাইকেল বলেন, “সায়ন্তিকার হাত ধরে নাচের স্টেপ দেখানো হচ্ছিল। এ সময় তিনি বলেন, হাত ধরো না, মুখে বুঝিয়ে দাও। কথা না বাড়িয়ে সেভাবেই তাকে বুঝিয়ে দিয়েছি আমি। বিষয়টি নিয়ে তার সঙ্গে কোনো তর্ক-বিতর্কও হয়নি আমার। কিন্তু কাজ শেষে পরিচালক ও প্রযোজককে সায়ন্তিকা জানান, আমি এই সিনেমার সঙ্গে যুক্ত থাকলে কাজ করবেন না তিনি। ঘটনা শুনে পরিচালক ও প্রযোজক আমার সঙ্গে কাজ শেষ করার সিদ্ধান্ত নিলে সায়ন্তিকা কলকাতায় চলে যান। আমার সঙ্গে আসলে সায়ন্তিকার কী সমস্যা সেটাই বুঝতে পারছি না।”


প্রসঙ্গত, জায়েদ খান-সায়ন্তিকার ‘ছায়াবাজ’ সিনেমাটি নির্মাণ করছেন তাজু কামরুল। বৃহস্পতিবার (৩১ আগস্ট) সিনেমার শুটিংয়ে অংশ নিতে ঢাকায় আসেন কলকাতার এই জনপ্রিয় নায়িকা।


জেবি/এসবি