রাজু মন্ডলের ‘বাউলা বাতাস’


Janobani

সাইফুল বারী

প্রকাশ: ০৭:২৩ অপরাহ্ন, ২৭শে সেপ্টেম্বর ২০২৩


রাজু মন্ডলের ‘বাউলা বাতাস’
রাজু মন্ডল

একের পর এক নতুন নতুন গানের ভীড়ে এবার ‘বাউলা বাতাস শিরোনামের একটি গান নিয়ে আসছেন এ সময়ের সবচেয়ে জনপ্রিয় ও ব্যাস্ততম লোকসংগীত শিল্পী বাউল রাজু মন্ডল। তরুণ গীতিকবি, সুরকার এবং সঙ্গীতশিল্পী যাযাবর পলাশের কথা ও সুরে একদম ফোক ঘরানার এই গানটি গেয়েছেন তিনি। গানের সঙ্গীতায়োজন করেছেন শিবলু মাহমুদ। 


‘বাউলা বাতাস লাগছে গায়ে হইছি ঘরছাড়া / জীবন নামের জোয়ার ভাটায় আমি আধমরা’ এমনই কিছু কথামালা দিয়ে সাজানো ‘বাউলা বাতাস’ শিরোনামের নতুন এই গানটি প্রযোজনা প্রতিষ্ঠান ‘অর্ক মিউজি ওয়ার্ল্ড’ এর অফিসিয়াল ইউটিউব চ্যানেল থেকে খুব শীঘ্রই মুক্তি পাবে বলে জানা গেছে। 


গান প্রসঙ্গে সঙ্গীতশিল্পী রাজু মন্ডল জানান, এই গানের কথাগুলো আমার মন ছুঁয়ে গেছে। যাযাবর পলাশ অনেক দারুণ গান লিখে এবং সুর করে। তার কথা ও সুরে আমার অনেকগুলো গানের কাজ চলছে। আমি আশাকরি‘বাউলা বাতাস’ গানটি আমার ভক্ত শ্রোতাদের মন জয় করে নেবে। 


যাযাবর পলাশ বলেন, রাজু ভাই আমার অনেক প্রিয় একজন শিল্পী। তার জন্য অনেক গুলো গান লেখা এবং সুরের দায়িত্ব এখন আমার কাঁধে। এর মধ্যে ‘বাউলা বাতাস’ গানটি ভীষণ ভালোলাগার একটা গান। আশা করি সকলেরই গানটি ভালো লাগবে। 


প্রসঙ্গত, গীতিকার ও সুরকার যাযাবর পলাশের কথা ও সুরে একাধিক গানে কণ্ঠ দিয়েছেন রাজু মন্ডল। এর মাঝে ‘এই দুনিয়ার রঙ্গ’ এবং ‘ডাক আসিলে যেতে’ শিরোনামে দুটি গান প্রকাশ পেয়েছে। এছাড়াও কাজ চলছে আরও বেশকিছু নতুন গানের।