জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধন শুরু


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ১২:০৮ অপরাহ্ন, ১০ই ডিসেম্বর ২০২৩


জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপির মানববন্ধন শুরু
ছবি : সংগৃহীত

জাতীয় প্রেস ক্লাবের সামনে আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে আজ মানববন্ধন শুরু করেছে বিএনপি। এই মানববন্ধনে সভাপতিত্ব করছেন দলের স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান।


রবিবার (১০ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে এ কমসূচি শুরু করেন বিএনপি, সমমনা ও জোট গুলোর নেতা-কর্মীরা।


আরও পড়ুন: আজ সারাদেশে বিএনপির মানববন্ধন


এদিকে, কর্মসূচিকে কেন্দ্র করে জাতীয় প্রেসক্লাবের সামনে কঠোর নিরাপত্তার প্রস্তুতি নিয়ে বলয় গড়ে তুলেছেন আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা।  


রবিবার সকাল থেকেই জাতীয় প্রেসক্লাবসহ কদম ফোয়ারা এবং মৎস্য ভবনসহ এর আশপাশের এলাকায় সতর্কাবস্থানে থাকতে দেখা গেছে পুলিশসহ আইন-শৃঙ্খলা বাহিনীকে।


দলীয় প্রধান খালেদা জিয়াসহ নেতা-কর্মীদের মুক্তি, সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে সংসদ নির্বাচনের দাবিতে দীর্ঘদিন ধরে সরকারের বিরুদ্ধে আন্দোলন করছে বিএনপি।


আরও পড়ুন: দুপুর ১টা পর্যন্ত বিচারিক কার্যক্রম বন্ধ


এরই অংশ হিসেবে গত ২৮ অক্টোবর ঢাকায় মহাসমাবেশ ডাকে দলটি। কিন্তু সংঘর্ষের কারণে সেই মহাসমাবেশ পণ্ড হয়ে গেলে পরদিন ২৯ অক্টোবর দলটি হরতাল ডাকে। এরপর দফায় দফায় অবরোধ ও হরতাল কর্মসূচি দিতে থাকে দলটি। এভাবে ১০ দফায় ২০ দিন অবরোধ এবং তিন দফায় চার দিন হরতাল কর্মসূচি পালন করেছে রাজপথের প্রধান বিরোধী দল বিএনপি।


সবশেষ ১০ম দফায় গত বৃহস্পতিবার হরতাল শেষ হলে রবিবার (১০ ডিসেম্বর) আন্তর্জাতিক মানবাধিকার দিবস উপলক্ষে মানববন্ধন কর্মসূচি ঘোষণা করে বিএনপি।  


জেবি/এজে