ভোলায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:২৯ অপরাহ্ন, ১৬ই ডিসেম্বর ২০২৩


ভোলায় জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন
জাতির শ্রেষ্ঠ সন্তানদের প্রতি শ্রদ্ধা নিবেদন । ছবি: জনবাণী

১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস। ১৯৭১ সালের এই দিনে ঢাকার রেসকোর্স ময়দানে আত্মসমর্পণ করেছিল পাকিস্তানি হানাদার বাহিনী। এর মাধ্যমে দীর্ঘ ত্যাগ-তিতিক্ষা, বঞ্চনা, সংগ্রাম আর ৯ মাসের রক্তক্ষয়ী মহান মুক্তিযুদ্ধের পর অর্জিত হয় স্বাধীনতা। পৃথিবীর মানচিত্রে অভ্যুদয় ঘটে বাংলাদেশ নামের একটি স্বাধীন রাষ্ট্রের। যাঁদের আত্মত্যাগের মাধ্যমে অর্জিত হয়েছিল এই স্বাধীনতা, আজ জাতি তাঁদের শ্রদ্ধাভরে স্মরণ করবে।


বিনম্র শ্রদ্ধা, যথাযথ মর্যাদা ও পূর্ণ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে দেশের জন্য জীবন উৎসর্গকারী শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি শ্রদ্ধা নিবেদনের মাধ্যমে ভোলা জেলা প্রশাসন ও জেলা পুলিশ, ১৬ই ডিসেম্বর মহান বিজয় দিবস-২০২৩’ পালন করেছে।


আরও পড়ুন: মহান বিজয় দিবসে জাতীয় স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা


‘মহান বিজয় দিবস-২০২৩’ উপলক্ষে শনিবার (১৬ ডিসেম্বর) সূর্যোদয়ের সাথে সাথে ভোর ৬ টায় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ও ৬.৩০ মিনিটে যুগীরগোল বধ্যভূমিতে ভোলা জেলা প্রশাসক,(জেলা ম্যাজিস্ট্রেট) মো. আরিফুজ্জামান, পুলিশ সুপার মো. মাহিদুজ্জামান বিপিএম, ভোলা পুষ্পস্তবক অর্পণ করে দেশের জন্য জীবন উৎসর্গকারী শহীদ মুক্তিযোদ্ধাদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। 


পুলিশ সুপার শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ও বধ্যভূমিতে পুষ্পস্তবক অর্পণ শেষে  শহীদদের প্রতি সন্মান প্রদর্শণ করেন এবং সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থেকে শহীদদের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন। পুষ্পস্তবক  অর্পণ  শেষে শহীদদের  আত্মার শান্তি কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।


এ সময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক তামিম আল ইয়ামীন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও উপপরিচালক (স্থানীয় সরকার), রিপন কুমার সাহা, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সহ অন্যান্য অতিরিক্ত জেলা প্রশাসক বৃন্দ।


এদিকে জেলা পুলিশ থেকে উপস্থিত ছিলেন মো মামুন অর রশিদ,অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) আসাদুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম এন্ড অপস) রিপন চন্দ্র সরকার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল),সহ পুলিশের অন্যান্য কর্মকর্তা।


আরএক্স/