এআই পোস্টার দিয়ে হাইপ তুলতে চান না নির্মাতা


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৮:০১ অপরাহ্ন, ১৭ই ডিসেম্বর ২০২৩


এআই পোস্টার দিয়ে হাইপ তুলতে চান না নির্মাতা
শাকিব খান - সোনাল চৌহান / ছবি: সংগৃহীত

কয়েক আগেই ঢালিউড গরম করে দিয়েছেন সুপারস্টার শাকিব খান। হিমেল আশরাফের পরিচালনায় প্রথমে মার্কিন নায়িকা কোর্টনি কফিকে নিয়ে ‘রাজকুমার’ সিনেমার শুটিং শুরু। এবং বর্তমান সময়ের হিট নির্মাতা রায়হান রাফীর ‘তুফান’ সিনেমায় চুক্তিবদ্ধ হওয়ার খবর। মুহূর্তেই ছবি দুটি ঘিরে আলোচনায় সয়লাব মিডিয়াপাড়া।


এর মধ্যেই কিছুটা ব্যাকফুটে চলে গেছে শাকিবের প্রথম প্যান-ইন্ডিয়ান সিনেমা ‘দরদ’। যেটার পরিচালনায় করছেন অনন্য মামুন। চলতি বছরের নভেম্বরে ভারতের বারানসিতে গিয়ে ছবিটির শুটিং সেরেছেন এ অভিনেতা। আড়ম্বরপূর্ণ আয়োজনে হয়েছে সেই চিত্রায়ণ পর্ব। কিন্তু উল্লেখযোগ্য বিষয়হলো কোনও নমুনাই এখনও সামনে আনেননি সংশ্লিষ্টরা। তাই দর্শক-ভক্তদের অনেকেই মনে করছেন, ‘দরদ’ ছবির হাইপ কমে গেছে।


এ বিষয়ে মুখ খুললেন পরিচালক মামুন। সেই সাথে জানালেন ‘দরদ’ সিনেমার সর্বশেষ অবস্থা ও মুক্তির পরিকল্পনা। তিনি বললেন, মনে রাখতে হবে, তিনটা ছবিই হালের হিট নায়ক শাকিব খানের। সেহেতু তার কাছে প্রতিটা ছবিই বেশ গুরুত্বপূর্ণ। কোনটার হাইপ কমলো, কোনটার হাইপ বাড়লো, সেটা গুরুত্বপূর্ণ না। আর আমি আগেও বলেছি, ‘দরদ’ কিন্তু একটু অন্য ধরনের সিনেমা, আন্তর্জাতিক একটা বিষয়। এত আগেই আমরা হাইপ তৈরি করতে চাই না। হুটহাট অনলাইন থেকে একটা পিকচার ডাউনলোড করে সেটাকে এআই দিয়ে পোস্টার বানিয়ে দর্শকের কাছে প্রকাশ করে ফেললাম, এগুলো আমরা কখনোই চাই না। আমাদের কনটেন্টের গুণেই হাইপ উঠবে।


সিনেমার বর্তমান অবস্থা জানিয়ে অনন্য মামুন বলেন, ‘দরদ’ এখন সম্পাদনার টেবিলে আছে। আর আমরা সপ্তাহ খানেকের ভিতরেই একটা ফটোশুট করবো শাকিব ভাইকে নিয়ে। তবে কিছু দিন পোস্টার কনসেপ্ট নিয়ে আলোচনা হয়েছে। অবশেষে একটা কনসেপ্ট পেয়েছি,  আর সেটা নিয়েই আমরা কাজ করছি। আর যেহেতু এ সময় ‘ডাঙ্কি’ মুক্তি পাচ্ছে, সামনে বড়দিন, থার্টিফার্স্ট; এসবের ভিতরে আমরা আসলে ক্ল্যাশে যেতে চাই না। ফলে একটার জন্য অন্যটার আগ্রহ হারিয়ে যাবে। আমরা কিছুটা সময় নিয়ে, সুন্দরভাবে সবকিছু প্রকাশ্যে আনতে চাই।


প্রথমে শোনা যায়, বিশ্ব ভালোবাসা দিবস উপলক্ষে ১৪ ফেব্রুয়ারি মুক্তি পাবে ‘দরদ’ ছবিটি। তবে রবিবার (১৭ ডিসেম্বর) এক ভিডিও বার্তায় নির্মাতা বিষয়টি নিশ্চিত করলেন, ২০২৪ সালের ২ ফেব্রুয়ারি ছবিটি প্রেক্ষাগৃহে আসবে। তার স্পষ্ট মন্তব্য এই যে, আগামী ফেব্রুয়ারির ২ তারিখে ‘দরদ’ আসছে, আর এটা নিয়ে অন্য কোনও কথা হবে না। তবে যদি না কোনও রকম রাজনৈতিক পরিস্থিতির পরিবর্তন হয়।


সবশেষে পরিচালক জানালেন, এ বছরের মধ্যেই ‘দরদ’র প্রথম পোস্টার সামনে আসবে। আর নতুন বছরে শুরু হবে ভিডিও কনটেন্ট তথা টিজার, ট্রেলার ও গান দিয়ে। এ ক্ষেত্রে একটি বিষয় ক্লিয়ার করেছেন তিনি, সবগুলো কনটেন্ট প্রথমে হিন্দিতে, পরে বাংলায় প্রকাশ পাবে।


উল্লেখ্য যে, ‘দরদ’ সিনেমায় শাকিব খানের বিপরীতে আছেন বলিউডের ‘জান্নাত’ খ্যাত সোনাল চৌহান। বাংলাদেশের অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট, কিবরিয়া ফিল্মসের সাথে ভারত থেকে ছবিটি প্রযোজনা করছেন এসকে মুভিজ ও ওয়ান ওয়ার্ল্ড মুভিজ। সিনেমাটির হিন্দি নাম দেওয়া হয়েছে ‘দার্দ’। ১০ কোটি টাকারও বেশি বাজেটে নির্মিত এ ছবিতে আরও অভিনয় করবেন বলিউডের রাজেশ শর্মা, টলিউডের পায়েল সরকার, রাহুল দেব, অলোক জৈন, ঢাকার এলিনা শাম্মী, লুৎফর রহমান জর্জ, ইমতু রাতিশসহ আরোও অনেকেই।


এমএল/