বিশ্বকাপে ব্যাটিং ব্যর্থতার কারণ প্রকাশ করলেন সাকিব


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১১:৩৬ অপরাহ্ন, ২৬শে ডিসেম্বর ২০২৩


বিশ্বকাপে ব্যাটিং ব্যর্থতার কারণ প্রকাশ করলেন সাকিব
সাকিব আল হাসান | ছবি: সংগৃহীত

বাংলাদেশ দলের ওয়ানডে বিশ্বকাপে সেমিফাইনালে খেলার স্বপ্ন ছিল। কিন্তু সেই প্রত্যাশার সিকি ভাগও পূরণ করতে পারেননি সাকিবের দল। বিশ্বকাপের সেমিফাইনাল তো দূরের কথা, রীতিমতো পয়েন্ট টেবিলের সেরা আটে থাকতেই যুদ্ধ করতে হয় টাইগার বাহিনীর। দলের পারফরম্যান্স এতটাই খারাপ ছিল যে নেদারল্যান্ডসের মতো দলের কাছেও হারতে হয় সাকিব-লিটনদের। সবমিলিয়ে বলাই যায়, ভারত বিশ্বকাপে চরম ব্যর্থ টিম টাইগার্সরা।


ওয়ানডে বিশ্বকাপের পর নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট আর ওয়ানডেতে জয় পেলেও এখন পর্যন্ত বিশ্বমঞ্চে টাইগারদের ব্যর্থতা ভাইটাল ইস্যু হয়ে আছে দেশের ক্রিকেট মহলে। ভারতে যাওয়ার আগে নানান নাটকীয়তার পর দলপতির গুরুদায়িত্ব পেয়েছিলেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তবে সব বিতর্ক পেছনে ফেলে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের মতো আরও একবার সাকিবের থেকে অতিমানবীয় পারফরম্যান্স আশা করেছিল টাইগার ভক্তরা।


আরো পড়ুন: আগামীকাল টি-টোয়েন্টিতে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে টাইগাররা


তবে ৫০ ওভারের মহাযজ্ঞে নিজের চিরচেনা ছন্দে নৈপূণ্য দেখাতে পারেননি সাকিব। আর ইনজুরির কারণে খেলা হয়নি গুরুত্বপূর্ণ ম্যাচেও। আর যেসব ম্যাচ গুলো খেলেছেন, সেগুলোতেও তার থেকে সাকিব-সুলভ পারফরম্যান্স পাওয়া যায়নি। বিশেষ করে ব্যাট হাতে মোটেই দশর্কদের নজর কাড়তে পারেননি টাইগার কাপ্তান। এবার লম্বা সময় পর বিশ্বমঞ্চে নিজের অনুজ্জলতা নিয়ে মুখ খুলেছেন তিনি।


এদিকে বর্তমানে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন সাকিব আল হাসান। এরই ভিতরে ক্রীড়াভিত্তিক ওয়েবসাইট ক্রিকবাজের সাথে আলোচনা করেন বিশ্বসেরা এই অলরাউন্ডার। সেখানে সাকিবের মন্তব্য এই যে, বিশ্বকাপের পুরোটা সময়ই চোখের সমস্যায় ভুগেছেন তিনি।


আরো পড়ুন: আইসিসি র‍্যাঙ্কিংয়ে উন্নতি হয়েছে ফারজানার


তার ভাষ্যমতে, বিশ্বকাপে কেবল এক কিংবা দুই ম্যাচের জন্য না, বরং পুরোটা বিশ্বকাপই আমি চোখের সমস্যায় চরমভাবে ভুগেছি। মূলত স্ট্রেস থেকেই এমন সমস্যার উৎপত্তি হয়েছে।


সাকিব মন্তব্য করেন, যে সময় আমি সেখানে (ভারতে) ডাক্তারের কাছে যাই, তখনও আমার কর্নিয়া বা রেটিনায় পানি জমে ছিল। ডক্তররা আমাকে ড্রপ্স দিয়েছিল আর এ-ও বলা হয়েছিল যে, আমার মানসিক চাপ কমাতে। আমি জানি না, এটাই সমস্যার (চোখের দৃষ্টি কমে আসা) কারণ ছিল কি না। কিন্তু যখন আমি আবার আমেরিকায় (বিশ্বকাপের পর) ডক্তরের কাছে পরীক্ষা করাই, আমার কোনো প্রকার চাপ ছিল না। আমি ডাক্তারকে বলেছিলাম, এখন বিশ্বকাপ নেই। তাই চাপ-ও নেই বেশি।


এমএল/