বাবার মতো জীবন উৎসর্গ করে পথে নেমেছি: শেখ হাসিনা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:২৭ অপরাহ্ন, ১লা জানুয়ারী ২০২৪


বাবার মতো জীবন উৎসর্গ করে পথে নেমেছি: শেখ হাসিনা
বক্তব্য রাখছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ছবি: সংগৃহীত

আমি আমার বাবার মতো জীবন উৎসর্গ করে পথে নেমেছি বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 


সোমবার (১ জানুয়ারি) আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে রাজধানীর ধানমন্ডির কলাবাগান মাঠে নির্বাচনী জনসভায় অংশ নিয়ে তিনি এ কথা বলেন।


শেখ হাসিনা বলেন,  “আমার একমাত্র শক্তির উৎস হচ্ছে বাংলাদেশের জনগণ। তাদের জন্য আমি আমার বাবার মতো জীবন উৎসর্গ করে পথে নেমেছি। গোলা-বারুদ, বোমা-গ্রেনেড হামলা কোনো কিছুই আমাকে বাধা দিতে পারেনি। আমার একটি প্রত্যয় ছিল যে, এ দেশের মানুষের মুখের অন্ন যোগাব। কেউ না খেয়ে কষ্ট পাবে না।”


তিনি আরও বলেন, “আমরা ভোট ও ভাতের অধিকারের জন্য সংগ্রাম করেছি। নির্বাচন কমিশনকে আমরা স্বাধীন করে দিয়েছি। কারণ, আমরা গণতন্ত্রে বিশ্বাস করি। যেহেতু গণতন্ত্র অব্যাহত রয়েছে, তাই মানুষ শান্তিতে আছে। মানুষের আর্থ-সামাজিক উন্নতি হয়েছে। তাই আমাদের ভোট চুরির প্রয়োজন হয় না।”


শেখ হাসিনা বলেন, “আওয়ামী লীগ ক্ষমতায় আছে বলেই দেশের মানুষ শান্তিতে আছে। বিএনপির চুরি-দুর্নীতি ও সন্ত্রাসের কারণে জনগণ ২০০৮ সালে তাদের প্রত্যাখ্যান করেছে। জ্বালাও-পোড়াও, মানুষ খুন করা এটাই তারা শুধু জানে।”


আরও পড়ুন: অ্যাপে দুই ঘণ্টা পরপর ভোট গ্রহণের আপাডেট জানাবে ইসি


এর আগে সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে জনসভার আনুষ্ঠানিকতা শুরু হয়। এতে ঢাকার আসনগুলোর দলীয় সংসদ সদস্য প্রার্থীরা অংশ নেন। এ ছাড়া আওয়ামী লীগ ও এর অঙ্গ এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


আরও পড়ুন: ৬ জানুয়ারি ভোটের সার্বিক প্রস্তুতি জানাবে ইসি


গত ২৮ ডিসেম্বর বিকেলে ঢাকা বিভাগীয় কমিশনার ও রিটার্নিং কর্কমকর্তা সাবিরুল ইসলামের স্বাক্ষর করা এক চিঠিতে এ জনসভার অনুমতি দেওয়া হয়েছে।


এতে বলা হয়েছিল , দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আচরণবিধিমালা প্রতিপালন এবং নির্বাচন কমিশনের নির্দেশনা অনুসরণের শর্তে ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে ১ জানুয়ারি দুপুর ২টায় ধানমন্ডির কলাবাগান মাঠে নির্বাচনী জনসভা অনুষ্ঠানের বিষয়ে অনাপত্তি জ্ঞাপন করা হলো।


জেবি/এসবি