নির্বাচনের পর বিএনপির সন্ত্রাসীদের বিচার হবে: ওবায়দুল কাদের


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৫:২৯ অপরাহ্ন, ৬ই জানুয়ারী ২০২৪


নির্বাচনের পর বিএনপির সন্ত্রাসীদের বিচার হবে: ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের - ফাইল ছবি

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন নির্বাচনের পর বিএনপি-জামায়াতের সন্ত্রাসীদের বিচার করা হবে।


শনিবার (৬ জানুয়ারি) নিজ নির্বাচনী এলাকায় (নোয়াখালী-৫) ব্রিফিংয়ে গণমাধ্যমকর্মীদের তিনি একথা বলেন।


কাদের বলেন, আমরা গভীর ক্ষোভ ও উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি, নির্বাচনকে সামনে রেখে বিএনপি ও তাদের দোসররা নাশকতা, অগ্নিসংযোগসহ ব্যাপক সন্ত্রাসী তৎপরতা শুরু করেছে। শুক্রবার তারা ঢাকার গোপীবাগে ট্রেনে অগ্নিসংযোগ করে দুই শিশুসহ চারজনকে হত্যা করেছে। কয়েকজন অগ্নিদগ্ধ হয়েছে। আমি এই ঘৃণ্য, নৃশংস সন্ত্রাসের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।


তিনি আরও বলেন, “বিএনপি-জামায়াত অপশক্তি দেশকে ধ্বংস করতে চায়। এরা একাত্তরের পরাজিত, শক্তি পঁচাত্তরের ঘাতক দল; এদের বিশ্বাস করা যায় না। বাংলাদেশ কোনো অপশক্তির কাছে কখনো মাথা নত করেনি, ভবিষ্যতেও করবে না।”


দলীয় নেতাকর্মীদের উদ্দেশে ওবায়দুল কাদের বলেন, “বিএনপি যেন নাশকতা করতে না পারে, সেজন্য আপনারা সতর্ক থাকবেন। আমরা বিজয়ের দ্বারপ্রান্তে। কেউ যেন আমাদের বিজয় ছিনিয়ে না নিতে পারে।”


আরও পড়ুন: ভোট দিতে পারছেন না জি এম কাদের


“বিএনপি-জামায়াত নির্বাচনের পরও সহিংসতা চালিয়ে যেতে পারে” বলে সতর্ক করে দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সহিংসতার কঠোর জবাব দিতে হবে। নির্বাচন হয়ে যাক, কোনো সন্ত্রাসী পার পাবে না। তাদের বিচার হবে। আমরা কঠোর হতে জানি। সময়মতো সব ব্যবস্থা নেওয়া হবে।


আরও পড়ুন: অভিযোগ নিয়ে নির্বাচন কমিশনে আ. লীগ


এসময় ওবায়দুল কাদের বলেন, “কানাডার ফেডারেল রায় অনুযায়ী বিএনপি আবারও প্রমাণ করলো তারা একটি সন্ত্রাসী সংগঠন। বিদেশি পর্যবেক্ষক ও সাংবাদিকদের কাছেও আমরা এই সন্ত্রাসীদের ব্যাপারে দৃষ্টি আকর্ষণ করছি।”


জেবি/এসবি