ভোট অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে: শেখ হাসিনা


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:০৩ অপরাহ্ন, ১০ই জানুয়ারী ২০২৪


ভোট অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে: শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা - ছবি: সংগৃহীত

এবার দিনের ভোট রাতে হয়েছে বলার ক্ষমতা নেই উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, কারণ, ভোট অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে। নির্বাচন কমিশন স্বাধীনভাবে কাজ করেছে।


বুধবার (১০ জানুয়ারি) রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জনসভায় তিনি এসব কথা বলেন।


শেখ হাসিনা বলেন, “আওয়ামী লীগ আবারও ক্ষমতায় আসতে পারছে বলেই বাংলাদেশের অগ্রযাত্রা কেউ ব্যহত করতে পারবে না। অনেকেরই অনেকরকম স্বপ্ন আছে। অনেকেই নির্বাচন বন্ধ করতে চেয়েছিল। কিন্তু ব্যর্থ হয়েছে। মানুষ যেন ভোট দিতে না যায়, সেজন্য তাদের ঠেকাতে চেয়েছিল। তারপরও ৪১ দশমিক ৮ শতাংশ ভোট পড়েছে, এটা সোজা কথা নয়। কারণ, এককভাবে আওয়ামী লীগ এবং আমাদের সমমনা দল যখন নির্বাচন করেছে, তখন আরেকটি দল নির্বাচন প্রতিহত করার চেষ্টা করেছে।”


তিনি বলেন, “এবারের নির্বাচন কেউ বলতে পারবে না যে, দিনের ভোট রাতে হয়েছে বা ভোট কারচুপি হয়েছে। এসব বলার কোনো ক্ষমতা নেই। কারণ, অত্যন্ত স্বচ্ছ, অবাধ ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে, সেটা জনগণ দেখেছে।”


আরও পড়ুন: আওয়ামী লীগের সমাবেশে যোগ দিয়েছেন শেখ হাসিনা


আওয়ামী লীগ সভাপতি বলেন, “আমরা আইন করে নির্বাচন কমিশন গঠন করে তাদের স্বাধীনভাবে কাজ করার ক্ষমতা দিয়েছি। তারা নির্বাচন পরিচালনা করেছে এতে আমরা কোনো রকম হস্তক্ষেপ করিনি বরং সহযোগিতা করেছি। আমাদের আইনশৃঙ্খলা বাহিনী, প্রশাসন থেকে শুরু করে সবকিছুই ছিল নির্বাচন কমিশনের অধীনে। যাতে নির্বাচন অবাধ ও নিরপেক্ষ হয়।”


আরও পড়ুন: নতুন মন্ত্রীদের বহনে প্রস্তুত ৫০ গাড়ি


এর আগে এদিন  থেকেই মিছিল নিয়ে উদ্যানের চারদিকে জড়ো হন ঢাকাসহ আশপাশের বিভিন্ন জেলার নেতাকর্মীরা। দুপুর দেড়টার দিকে সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন প্রবেশ গেট দিয়ে নেতাকর্মীরা প্রবেশ করতে শুরু করে। পরে শেখ হাসিনা সমাবেশ মঞ্চে উঠলে উপস্থিত নেতাকর্মীরা পতাকা নেড়ে তাকে স্বাগত জানান। মঞ্চে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত ছিলেন।


জেবি/এসবি