মৎস্য ও প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধিতে ভূমিকা রাখতে চান আব্দুর রহমান


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:৪৪ অপরাহ্ন, ১৩ই জানুয়ারী ২০২৪


মৎস্য ও প্রাণিসম্পদের উৎপাদন বৃদ্ধিতে ভূমিকা রাখতে চান আব্দুর রহমান
ছবি: সংগৃহীত

মৎস্য ও প্রাণীসম্পদের উৎপাদন বৃদ্ধিতে আরও ভূমিকা রাখার প্রত্যয় ব্যক্ত করেছেন মৎস্য ও প্রাণীসম্পদ মন্ত্রণালয়ের মন্ত্রী মো. আব্দুর রহমান।


শুক্রবার (১২ জানুয়ারি) সন্ধ্যায় রাজধানীর পরীবাগে মন্ত্রীর বাসভবনে মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন দপ্তর-সংস্থার ঊর্ধ্বতন কর্মকর্তারা মন্ত্রীকে শুভেচ্ছা ও অভিনন্দন জানালে তিনি এ প্রত্যয় ব্যক্ত করেন।


এ সময় মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এ টি এম মোস্তফা কামাল, মো. আবদুল কাইয়ূম, মো. তোফাজ্জেল হোসেন, যুগ্ম সচিব ড. আবু নঈম মুহাম্মদ আবদুছ ছবুর, মো. হেমায়েত হোসেন ও মো. হাবিবুর রহমান, প্রাণিসম্পদ অধিদপ্তরের মহাপরিচালক ডা. এমদাদুল হক তালুকদার এবং মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ মো. আলমগীর উপস্থিত ছিলেন। 


আরও পড়ুন: বঙ্গবন্ধুর সমাধিতে প্রধানমন্ত্রী ও মন্ত্রিসভার সদস্যদের শ্রদ্ধা নিবেদন


বৃহস্পতিবার (১১ জানুয়ারি) রাতে বঙ্গভবনে মন্ত্রী-প্রতিমন্ত্রীদের শপথবাক্য পাঠ করান রাষ্ট্রপতি। শপথ গ্রহণ অনুষ্ঠানের পর বিষয়টি জানা যায়। প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্বে গঠিত নতুন মন্ত্রিসভায় ২৫ জন মন্ত্রী ও ১১ জন প্রতিমন্ত্রীকে নিয়োগ দিয়েছেন রাষ্ট্রপতি মো. শাহাবুদ্দিন।


মো. আব্দুর রহমান ১৯৫৪ সালের ১ জানুয়ারি ফরিদপুরের মধুখালী উপজেলার কামালদিয়া গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।


আরও পড়ুন: মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী হলেন আব্দুর রহমান


তিনি বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও যুগ্ম সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্যের দায়িত্বে রয়েছেন।


জেবি/এসবি