‘মাইক’ নিয়ে ওপার বাংলায় ফেরদৌস


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৭:২০ অপরাহ্ন, ১৬ই জানুয়ারী ২০২৪


‘মাইক’ নিয়ে ওপার বাংলায় ফেরদৌস
ফেরদৌস আহমেদ | ছবি: সংগৃহীত

রুপালি পর্দার নায়ক ফেরদৌস আহমেদ সম্প্রতি অনুষ্ঠিতব্য দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-১০ আসনে নৌকা প্রতীকে বিপুল ভোটে জয়লাভ করে এমপি হয়েছেন। এমপি হওয়ার রেশ কাটতে না কাটতেই আবার নতুন খবর সামনে এলো। এবার ওপার বাংলার নন্দনে দেখানো হবে ফেরদৌস অভিনীত গেল বছরে মুক্তি পাওয়া প্রশংসিত চলচ্চিত্র ‘মাইক’।


এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে খবরটি জানিয়েছে ‘মাইক’-এর প্রযোজনা প্রতিষ্ঠান গৌরব ’৭১। জানানো হয়েছে, রবিবার (২১ জানুয়ারি) বিকাল ৫টায় পশ্চিমবঙ্গের সরকারি প্রেক্ষাগৃহ ও চলচ্চিত্র উৎকর্ষ কেন্দ্র নন্দনে প্রদর্শনীর বিশেষ আয়োজন করেছে ফোরাম ফর ফিল্ম স্টাডিজ এন্ড এলাইড আর্টস। বেশ কয়েকটি দেশের সিনেমার মধ্যে নির্বাচিত হয়ে ‘মাইক’ প্রদর্শিত হচ্ছে বলেও এই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।


আরও পড়ুন: ‘কাঁচাবাদাম’ খ্যাত অঞ্জলির বিকৃত ভিডিও ফাঁস


বাংলাদেশ থেকে ছবির পরিচালক ও প্রযোজক এফ এম শাহীন এই প্রদর্শনী ও একটি বিশেষ সেশনে যোগ দেবেন বলে জানা গেছে।


এ প্রসঙ্গে পরিচালক ও প্রযোজক এফ এম শাহীন বলেন, জাতি হিসেবে আমাদের একটি গৌরবের বিষয় হচ্ছে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ। আর সেই ভাষণকে দেশ থেকে দেশান্তরে, প্রজন্ম থেকে প্রজন্মান্তরে পৌছে দেয়ার জন্য মাইকের কোন প্রকার বিকল্প নেই। বিষয়টি নিয়ে সিনেমা তৈরি করতে পেরে আমরা অনেক গর্বিত। এটি সত্যিই আনন্দের খবর আমাদের ছবিটি দেশের গণ্ডি পেরিয়ে কলকাতায় দেখানো হবে। আমি ফোরাম ফর ফিল্ম স্টাডিজ এন্ড এলাইড আর্টস-এর সাথে যুক্ত সকলকেই বিশেষ ধন্যবাদ জানাই। কলকাতার দর্শকের জন্য এমন একটি সুন্দর সুযোগ করে দেওয়ায়। আপনারা আরো জেনে খুশি হবেন যে, মাইক ইতোমধ্যে বেশ কয়েকটি আন্তর্জাতিক চলচ্চিত্র পুরষ্কার অর্জন করেছে এবং আরো বেশ কিছু ফিল্ম ফেস্টিভ্যালে নমিনেশন পেয়েছে।


আরও পড়ুন: পরিশ্রম করার লোকই আমি না: মোশাররফ করিম


এফ এম শাহীন ও হাসান জাফরুল পরিচালিত নিষিদ্ধ সময়ে বঙ্গবন্ধুর ৭ মার্চের ভাষণ শুনে উজ্জীবিত একদল কিশোরের বিদ্রোহের গল্প নিয়ে নির্মিত শিশুতোষ এই চলচ্চিত্র। এই সিনেমাতে কাজ করেছেন চিত্রনায়ক ফেরদৌস আহমেদ, তানভিন সুইটি, তারিক আনাম খান এবং নাদের চৌধুরীসহ একঝাঁক শিশু শিল্পী।


এমএল/