ইচ্ছে শক্তিকে কাজে লাগিয়ে হয়েছেন আয়নাল হক থেকে শিল্পী রানা বাপ্পী


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:৪৮ অপরাহ্ন, ১৭ই জানুয়ারী ২০২৪


ইচ্ছে শক্তিকে কাজে লাগিয়ে হয়েছেন আয়নাল হক থেকে শিল্পী রানা বাপ্পী
শিল্পী রানা বাপ্পী। ফাইল ছবি

ডাক নাম আয়নাল হক। টাঙ্গাইল জেলার গোপালপুর থানার চকপাড়া বড়শিলা গ্রামের মৃত আদালত খানের ছেলে, বর্তমান সময়ের জনপ্রিয় কন্ঠ শিল্পী রানা বাপ্পী। ছোট বেলা থেকেই ইচ্ছে ছিল শিল্পী হওয়ার। গ্রামের উঠান গানের আসরে গান গেয়ে এলাকায় সকলের মন জয় করে, বড় শিল্পী হওয়ার আশায় ছুটে আসেন গাজীপুরের কোনাবাড়ীতে। নিজের টাকা খরচ করে তৈরী করেন গানের ক্যাসেট। কিন্তু সফলতা মেলেনি তার সেই গানের ক্যাসেটে। আশা ছেড়ে না দিয়ে কোনাবাড়ী শিল্পী হওয়ার নেশায় চাকুরী করেন পোষাক তৈরীর কারখানায়।


চাকুরীর পাশাপাশি গানের পেছনে সময় ব্যয় করেন তিনি। তার বাবার স্বপ্ন ছিল ছেলে একদিন নামকরা শিল্পী হবেন। আর বাবার স্বপ্নকে পূরন করতে শিল্পী হওয়ার নেশায় কষ্ট স্বীকার করে, টাকা ইনকাম করে আবারো তৈরী করবেন গানের ক্যাসেট। এক দিন তার ভাগ্য পরিবর্তন হবে সেই আশায় একটি সুযোগের অপেক্ষায় কোনাবাড়ীতে ক্যাসেট প্রযোজনা পরিবেশনা কোম্পানিগুলোতে রাখতো নিয়মিত যোগাযোগ। সাউন্ড ভিশন নামের এক ক্যাসেট প্রযোজনা পরিবেশনা প্রতিষ্ঠানের কর্ণধার রঘুনাথ সরকার প্রস্তাবে জারী গান গেয়ে পরিবর্তন হয়ে যায় তার ভাগ্য।


আরও পড়ুন: মালদ্বীপে ভারতীয় সিনেমার শুটিংয়ে নিষেধাজ্ঞা


জারী গানের ক্যাসেটটি রাতারাতি জনপ্রিয়তা অর্জন করেন। তার গাওয়া প্রথম জারী গানের ক্যাসেটটির নাম ছিলো চাচা ভাতিজার কিচ্ছা। এর পর একের পর এক জারী গান গেয়ে সারা দেশ জুড়ে আলোড়ন সৃষ্টি করেন রানা বাপ্পী। এক রশিতে দুই জন ফাঁসি, রানা প্লাজা, মায়ের কবরে সন্তানের লাশ, জনম দুঃখী মা নামের ক্যাসেট গুলো ব্যাপক জনপ্রিয়তা পান।


স্যোসাল মিডিয়ার যুগে এসে কন্ঠ শিল্পী রানা বাপ্পীকে ভক্ত শ্রোতারা দেকতে পান অন্য এক রূপে।ডিজে বিয়ের গান গেয়ে আবারো চলে আসেন জনপ্রিয়তায়।বিয়ে বাড়ী তার গান ছারা যেন বিয়ে বাড়ীর আনন্দই হয় না।


বিয়ের গানগুলো স্যোসাল মিডিয়ার মিলিয়ন মিলিয়ন ভিউ হয়। রানা বাপ্পীর ইচ্ছে শক্তি তার ভাগ্যকে করেছে পরিবর্তন। বর্তমানে নিয়মিত ভিবিন্ন স্যোসাল মিডিয়ার প্রযোজনা প্রতিষ্ঠানগুলোতে গান গেয়ে ব্যস্ত সময় পার করছেন কন্ঠ শিল্পী  রানা বাপ্পী।


বর্তমান সময়ে স্যোসাল মিডিয়াতে রানা বাপ্পীকে গ্রাম থেকে শুরু করে দেশ বিদেশের সকলের কাছেই পরিচিত এক জন শিল্পী হয়ে উঠেছেন।রানা বাপ্পী জানান,গান গেয়ে শিল্পী হওয়ার জন্য জীবনে বহু ত্যাগ স্বীকার ,কষ্টও করেছি অনেক কিন্তু হাল ছারিনি।সৃষ্টিকর্তা আমাকে নিরাশ করেন নি,বর্তমানে গান গাওয়াটাই আমার মূল পেশা হয়ে দাঁড়িয়েছে।


আরও পড়ুন: কনকনে শীতেও বিকিনিতে ঘুরে বেড়াচ্ছেন এই অভিনেত্রী


নিয়মিত গান গেয়েই সময় পার করছি এখন।আজ আমার বাবা বেঁচে নেই বাবা থাকলে হয়তো আজ তার ইচ্ছে আমি পূরন করতে পেরেছি সে দেখে খুশি হতো।আগামী দিনে তার পরিকল্পনা নিয়ে জানতে চাইলে রানা বাপ্পী জানান,মানুষের যে ভালবাসা পেয়েছি সেইটা ধরে রাখতে চাই এবং আমার মত অনেকেই স্বপ্ন নিয়ে সংগীত জগতে আসে তাদের স্বপ্ন পূরন করতে পারে না। তাদের নিয়ে কিছু করতে চাই।


আরএক্স/