সানি লিওন বিতর্ক, কষ্ট পেয়েছেন স্বামী


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


সানি লিওন বিতর্ক, কষ্ট পেয়েছেন স্বামী

বিয়ের দাওয়াতে ঢাকায় এসেছিলেন বলিউডের আলোচিত অভিনেত্রী সানি লিওন। প্রায় ১৬ ঘণ্টা অবস্থান শেষে গতকাল (১৩ মার্চ) সকাল ৯টা ২০ মিনিটের ফ্লাইটে ভারতে ফিরে যান তিনি। তবে স্বামীসহ সানি লিওনের ঢাকা সফর নিয়ে বেশ জলঘোলা হয়েছে। হঠাৎ তার আগমনে সোশ্যাল মিডিয়ায় শুরু হয়েছিল তুমুল আলোচনা-সমালোচনা। অবশ্য তাকে ঘিরে রহস্য জটিল হওয়ার যথেষ্ট কারণ আছে।

এর গত ২ মার্চ তথ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে সানি লিওনকে বাংলাদেশে আসার অনুমতি দেওয়া হয়। একটি সিনেমার শুটিংয়ের জন্য তিনি ও ভারতের ১০ জন অভিনয়শিল্পীকে ওই অনুমতি দেওয়া হয়েছিল। তবে গত ৯ মার্চ আরেকটি প্রজ্ঞাপনে শুধুমাত্র সানি লিওনের ওয়ার্ক পারমিট বাতিল করা হয়।

কারণ হিসেবে বলা হয়, সানি লিওন তার পরিচয় (নাম) গোপন করে ভিন্ন নামে, নিজেকে মার্কিন নাগরিক দেখিয়ে অনুমতি নেন। তথ্য মন্ত্রণালয় বিষয়টি জানার পর তার (সানি লিওন) ওয়ার্ক পারমিট বাতিল করেন। এমন পরিস্থিতিতে সানির ঝটিকা ঢাকা সফর আলোচনার কেন্দ্রবিন্দুতে চলে আসে।

নেটমাধ্যমে অনেকের প্রশ্ন, অনুমতি বাতিল সত্ত্বেও কিভাবে বাংলাদেশে এলেন সানি লিওন? আবার কেউ মন্তব্য করেছেন, সানি গোপনে শুটিং করতে এসেছেন! যদিও এসবের কিছুই ঘটেনি। টুরিস্ট ভিসায় এসেছিলেন সানি ও তার সঙ্গীরা। তার এই সফর নেহাতই বিয়ের আমন্ত্রণ রক্ষা করা। অভিনেত্রী এটুকুই করেছেন। এর সঙ্গে কাজ বা পারিশ্রমিকের কোনো সম্পর্ক ছিল না। কেননা এর আগে টিএম রেকর্ডসের ব্যানারে তাপস-মুন্নী দম্পতির উদ্যোগে দুটি মিউজিক ভিডিওতে কাজ করেছেন সানি লিওন। সেই সুবাধে তাদের মধ্যে দারুণ সম্পর্ক গড়ে ওঠেছে। এবার তার প্রমাণ মিলল।

তবে বাংলাদেশে সানি লিওনের নাম গোপনের বিষয়টি নিয়ে যে বিতর্ক হয়েছে, তা নিয়ে বেশ কষ্ট পেয়েছেন তার স্বামী ড্যানিয়েল ওয়েবর। তার মতে, সানি লিওন নাম গোপন করেননি। নায়িকার প্রকৃত নাম ‘করণজিৎ কৌর’ তা সবারই জানা। আর তাই নাম গোপনের প্রশ্নই ওঠে না।

প্রসঙ্গত, গত শনিবার (১২ মার্চ) বিকেল ৫টা ৪ মিনিটে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে ছবি পোস্ট করে বাংলাদেশে আসার কথা জানিয়েছিলেন সানি লিওন। ক্যাপশনে লেখেন, ‘এই সুন্দর দেশে এসে আমি খুব খুশি।’

মিনিট কয়েক পর আরও একটি ছবি পোস্ট করেন সানি লিওন। সেখানে তার সঙ্গে স্বামী ড্যানিয়েল ওয়েবার ও সংগীতশিল্পী কৌশিক হোসেন তাপসকে দেখা যায়। সেই পোস্টে সানি লেখেন, ‘ঢাকায় পরিবারের সঙ্গে মজার মুহূর্ত।’

পরবর্তীতে তাপসের মেয়ের বিয়ের আয়োজনের একটি ভিডিও প্রকাশ্যে এসেছে। সেখানে চলতি প্রজন্মের জনপ্রিয় গায়িকা ফাতিমা তুয যাহরা ঐশীর ‘দুষ্টু পোলাপাইন’ গানে নাচতে দেখা যায় বলিউডের আলোচিত আইটেম গার্ল সানি লিওনকে। আশেপাশে উপস্থিত সবাই নায়িকার সঙ্গে তাল মিলিয়েছেন। মোট কথা, কিছু সময়ের জন্য বিয়ের আয়োজন জমিয়ে তুলেছিলেন সানি লিওন।

এসএ/