হাসপাতালে ভর্তি প্রখ্যাত সংগীতশিল্পী কবীর সুমন


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৫:৫২ অপরাহ্ন, ২৯শে জানুয়ারী ২০২৪


হাসপাতালে ভর্তি প্রখ্যাত সংগীতশিল্পী কবীর সুমন
সংগীতশিল্পী কবীর সুমন | ফাইল ছবি

প্রখ্যাত সংগীতশিল্পী কবীর সুমন শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। সোমবার (২৯ জানুয়ারি) বেলা ৩টার দিকে সোশ্যাল মিডিয়ায় এ খবর জানিয়েছেন সংগীতশিল্পী কবীর সুমনের ঘনিষ্ঠজন মনীষা দাশগুপ্ত।


মনীষা দাশগুপ্ত তার সোশ্যাল সাইটে লিখেছেন, ‘কবীর সুমন শ্বাসকষ্ট নিয়ে সোমবার সকালে কলকাতা মেডিকেল কলেজে ভর্তি হয়েছেন। তার চিকিৎসা চলছে। ডাক্তারদের নির্দেশনা অনুয়ায়ি দেখা করার ওপর বিধিনিষেধ রয়েছে।’


এদিকে ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, কবীর সুমন সোমবার সকালে হৃদরোগে আক্রান্ত হন। এরপরই সিসিউতে নেওয়া হয় তাকে। প্রখ্যাত এই শিল্পীর সুস্থতার জন্য ইতোমধ্যে মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে।


আরও পড়ুন: রনক রায়হানের কথা-সুরে শফি মন্ডলের ১০ গান


উল্লেখ্য, সংগীতশিল্পী কবীর সুমন গত বছরের নভেম্বরে সর্বশেষ ঢাকায় আসেন। সেবার চার দিনের বাংলা খেয়াল কর্মশালার জন্য ঢাকায় আসেন প্রখ্যাত এই শিল্পী। এর আগে ২০২২ সালের অক্টোবরের দিকে ঢাকায় এসেছিলেন তিনি। তার প্রথম আধুনিক গানের অ্যালবাম ‘তোমাকে চাই’ বাজারে প্রকাশ হয় ১৯৯২ সালে। বাংলা গানের গতিপথ বদলে দেওয়া এ অ্যালবাম প্রকাশের তিন দশক পূর্ণ হয় ২০২২ সালে। এ উপলক্ষে ঢাকায় ‘তোমাকে চাই-এর ৩০ বছর উদ্‌যাপন’ শিরোনামে গানের অনুষ্ঠানে অংশ নেন এই শিল্পী।


সে অনুষ্ঠানে নিজের শারীরিক অবস্থার কথা জানিয়ে কবীর সুমন বলেছিলেন, আমার একটা অসুখ ধরা পড়েছে, এই রোগের কারণে আমি যেমন হাতে লিখতে পারি না, তেমনই আর গিটারও বাজাতে পারি না। হয়ত আর কোনো দিন পারব না। আবার একটানা বসে থাকলেও সমস্যা হয়। মাঝে মাঝে মনে হয় শুয়ে শুয়েই গান গাই! তবে এ জন্য আলাদা কোনো দুঃখ নেই আমার। গুরুদের কৃপায় আমি এখনো একটু একটু গান গাইতে পারি, এটাই আমার আনন্দের বিষয়।


এমএল/