কুষ্টিয়ায় শিক্ষক নিয়োগ পরীক্ষায় শিট পরিবর্তন করায় যুবককের কারাদণ্ড


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০৬:৫১ অপরাহ্ন, ২রা ফেব্রুয়ারি ২০২৪


কুষ্টিয়ায় শিক্ষক নিয়োগ পরীক্ষায় শিট পরিবর্তন করায় যুবককের কারাদণ্ড
ছবি: জনবাণী

কুষ্টিয়ায় প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষায় শিট পরিবর্তন করার অভিযোগে সুমন (২৭) নামে এক যুবককে সাত দিনের কারাদণ্ডের আদেশ দেন ভ্রাম্যমান আদালত এবং শিটের নিচের অংশ পূরণ না করার কারণে ৫ জনকে বহিষ্কারের আদেশ দেওয়া হয়।


শুক্রবার (২ ফেব্রুয়ারী) সকালের দিকে কুষ্টিয়া কালেক্টরেট স্কুল এন্ড কলেজের ৬৩০জন প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার সময়ে সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেট মো. মহসীন উদ্দীন তাদের উপস্থিতিতে এ রায় ঘোষনা করেন। রায় ঘোষনা পর অভিযুক্তকে জেলা কারাগারে প্রেরণ করা হয়। সাজাপ্রাপ্ত হলেন মিরপুর উপজেলার রামনগর রফিকুল ইসলামের ছেলে সুমন।


আরও পড়ুন: কুষ্টিয়ায় শিশুদের পোশাক তৈরি করে স্বাবলম্বী হচ্ছে নারীরা


ভ্রাম্যমান আদালত সূত্রে জানা যায়, সারাদেশের মত কুষ্টিয়াতেও দ্বিতীয় ধাপে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। কুষ্টিয়া কালেক্টরেট স্কুল এন্ড কলেজে একটি কেন্দ্রে ৬৩০ জন পরীক্ষার মধ্যে ৪৩৮ জন পরীক্ষা দেওয়ার সময়ে অভিযুক্ত ব্যক্তি ওএমআর শিট পরিবর্তন করে। 


আরও পড়ুন: কুষ্টিয়ায় নাবালক শিশু হত্যার দায়ে একজনের যাবজ্জীবন


বিষয়টি দায়িত্ব থাকা পরীক্ষকের নজরে আসলে তিনি তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করেন ভ্রাম্যমান আদালতে প্রেরণ করেন। ভ্রাম্যমান আদালত প্রমাণ শেষে তাকে সাত দিনের বিনাশ্রম কারাদন্ডের আদেশ দেন।


আরএক্স/