বলিউডকে বিদায় জানিয়ে সন্ন্যাসী হলেন জনপ্রিয় মডেল


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৫:১৯ অপরাহ্ন, ৫ই ফেব্রুয়ারি ২০২৪


বলিউডকে বিদায় জানিয়ে সন্ন্যাসী হলেন জনপ্রিয় মডেল
বরখা মদন | ফাইল ছবি

নাম, যশ, খ‍্যাতির জন্য অনেকেই অভিনয় পেশাতে নাম লেখান। সাধারণ পরিবার থেকে উঠে আসা তরুণ-তরুণীরা লাইমলাইটে আসতে শুরু করেন বিভিন্ন মডেলিং আর অভিনয় দিয়ে। অনেকে সফল হন, আবার অনেকে হারিয়েও যান। কেউবা আবার মোহভঙ্গ হয়ে সমস্ত ভোগ-বিলাসের রাস্তা ছেড়ে নিজেকে সঁপে দেন সৃষ্টিকর্তার পথে। এমন উদাহরণ নিহাতই কম নেই বলিউড জগতে। তাদের একজন হলেন বরখা মদন। বলিউডের একসময়কার বেশ নামকরা মডেল ছিলেন তিনি। কিন্তু তার জন্য অভিনয় কাল হয়ে দাঁড়ায়। ১৯৯৬ সালে অক্ষয় কুমার, রেখা ও রাবিনা ট‍্যান্ডনের সাথে ‘খিলাড়িয়োঁ কা খিলাড়ি’ ছবিতে অভিষেক ঘটে তার। কিন্তু তিন তারকা সমস্ত লাইমলাইট নিয়ে নেন।


সে বছরেই একটি ইন্দো-ডাচ ছবিতেও অভিনয় করেছিলেন এই অভিনেত্রী। কিন্তু সাফল‍্য কিছুতেই পাচ্ছিলেন না বরখা। ১৯৯৪ সালে সৌন্দর্য প্রতিযোগিতায় রানারআপ হওয়ার পর মডেলিংয়ে আসেন তিনি। নামও কুঁড়িয়েছিলেন বেশ। কিন্তু অভিনয় তার ক্যরিয়ার শেষ করে দেয়।


আরও পড়ুন: যারা পেলেন এবারের গ্র্যামি অ্যাওয়ার্ডস 


রাম গোপাল ভার্মার ‘ভূত’ সিনেমাতে অভিনয় করে যাও বা জনপ্রিয়তা পেয়েছিলেন, সেটা ছিল একেবারেই ক্ষণিকের জন্য। এরপর একপ্রকার বাধ‍্য হয়ে ছোটপর্দায় নাম লেখান বরখা। কিন্তু সেখানেও তেমন কোনো আলোর মুখ দেখেনি এই অভিনেত্রী। ধীরে ধীরে মানসিক অবস্থার বেশ অবনতি ঘটতে থাকে। শেষমেষ নিজেই একটি প্রযোজনা সংস্থাও খুলেছিলেন তিনি। কিন্তু অভিনয় ক্যারিয়ারের মতো এখানেও সফল হননি এই অভিনেত্রী।


বরখা তখন মানসিক শান্তি খুঁজতে বৌদ্ধ মঠগুলোতে ঘুরে বেড়াতে শুরু করেছিলেন। সেখানকার মনোরম পরিবেশে শান্তি খুঁজে পেয়েছিলেন তিনি। একপর্যায়ে বৌদ্ধ মঠে সময় কাটাতে শুরু করেছিলেন। আর পরবর্তীকালে বৌদ্ধ ধর্মও গ্রহণ করেন বরখা। নিজের পুরোনো নাম পাল্টে গ্রহণ করেন নতুন নাম গ‍্যালটেন সামটেন।


আরও পড়ুন: পুনম পাণ্ডের ভুয়া মৃত্যুর খবরে তীব্র নিন্দা জানিয়েছে তারকারা


শেষমেষ সম্পূর্ণরূপে বলিউড ইন্ডাস্ট্রি ছেড়ে বৌদ্ধ ভিক্ষুখের জীবনে অভ‍্যস্ত হয়ে এ অভিনেত্রী। এখন তার মাথা মোড়ানো, আর পরনে বৌদ্ধ ভিক্ষুখের পোশাক। নতুন জীবন নিয়ে এই প্রাক্তন অভিনেত্রী বেশ সন্তুষ্টও আছেন। বোরখা অবশেষে কাঙ্ক্ষিত শান্তি খুঁজে পেয়েছেন।


এমএল/