দলীয় প্রতীকেই উপজেলা নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৯:৩৬ অপরাহ্ন, ৯ই ফেব্রুয়ারি ২০২৪


দলীয় প্রতীকেই উপজেলা নির্বাচনে অংশ নেবে জাতীয় পার্টি
ছবি: সংগৃহীত

ক্ষমতাসীন দল আওয়ামী লীগ আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা নিয়ে প্রতিদ্বন্দ্বিতা না করলেও জি এম কাদের জানিয়েছেন জাতীয় পার্টি দলীয় প্রতীকেই নির্বাচনে অংশ গ্রহণ করবে।


শুক্রবার (৯ ফেব্রুয়ারি) বিকেলে রংপুর শহরের নিজ বাসভবনে সাংবাদিকদের সাথে এসব বিষয়ে কথা বলেন তিনি।


এসময় জি এম কাদের বলেন, আমরা জানি সরকার নিয়ন্ত্রিত নির্বাচন হবে। তারপরও আমরা উপজেলা নির্বাচনে অংশ গ্রহণ করবো। এর মাধ্যমে ভোটে সরকারের নিয়ন্ত্রণের বিষয়টি জনসাধারনের কাছে তুলে ধরবো।


আরও পড়ুন: তিন মাসে কারাগারে নির্যাতনে বিএনপির ১৩ নেতার মৃত্যু: রিজভী


তিনি বলেন, জাতীয় পার্টি দলীয় প্রতীক নিয়েই নির্বাচন করবে। তবে আওয়ামী লীগ বলেছে তাদের কাউকেই দলীয় প্রতীক দেবে না। যেহেতু সবজায়গায় তাদের একাধিক প্রার্থীরা প্রতিদ্বন্দ্বিতা করতে চায়; সেটিকে তারা নিরুৎসাহিত করছে না। জাতীয় নির্বাচনেও তারা এমনটি করেছে। আমাদের ব্যাপারে আইন আছে নিজস্ব প্রতীক নিয়ে নির্বাচন করার, তাই প্রতীক নিয়েই নির্বাচন করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আর এখনও পর্যন্ত এটিই জাতীয় পার্টির সিদ্ধান্ত।


সাংবাদিকদের প্রশ্নের জবাবে জাতীয় পার্টির চেয়ারম্যান বলেন, জাতীয় সংসদে উভয়পক্ষ সমানভাবে কথা-বার্তা বলতে পারলে সংসদ কার্যকর হয়। কিন্তু বিরোধী দল হিসেবে আমাদের রোল প্লে করার সুযোগ এখনও পর্যন্ত সৃষ্টি হয়েছে বলে আমার মনে হয় না।


আরও পড়ুন: সংরক্ষিত আসনে আ. লীগের মনোনয়ন ফরম কিনলেন ১৫৪৯ নারী


দেশের অবস্থা ভালো নয় উল্লেখ করে জাতীয় সংসদের বিরোধী দলীয় এই নেতা আরও বলেন, দেশের অর্থনৈতিক পরিস্থিতি অনেক খারাপ। প্রতিনিয়ত নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের দাম বাড়ছে। সরকার অনেক পদক্ষেপ নেওয়ার কথা বললেও তেমন কোনো কার্যকর পদক্ষেপ নিতে পারছে বলে আমার কাছে দৃশ্যমান হচ্ছে না এখনও। অর্থনীতির এমন বেহাল দশার কারণে মানুষ কাজ হারাচ্ছে, ফলে বেকারত্ব বাড়ছে।


এ সময় উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির কোচেয়ারম্যান ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজুর রহমান মোস্তফা, রংপুর মহানগরের সাধারণ সম্পাদক এসএম ইয়াসির প্রমুখসহ আরও অনেকে।


এমএল/