এবার ২০০ পেরোনো পুঁজি পেলো রংপুর রাইডার্স


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৩:৫২ অপরাহ্ন, ১০ই ফেব্রুয়ারি ২০২৪


এবার ২০০ পেরোনো পুঁজি পেলো রংপুর রাইডার্স
ছবি: সংগৃহীত

রংপুর রাইডার্স ও চট্টগ্রাম চ্যালেঞ্জার্স বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) চলতি আসরের শীর্ষ দুই দল। সমান ম্যাচে সমান পয়েন্ট হলেও নেট রানরেটে এগিয়ে থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে রংপুর রাইডার্স। জিতলেই প্লে-অফের দৌড়ে একধাপ এগিয়ে যাওয়ার সহজ সমীকরণে ব্যাট করতে নেমে পাহাড়সমান সংগ্রহ দাঁড় করিয়েছে সোহানের দল।


শনিবার (১০ ফেব্রুয়ারি) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটের ব্যবধানে ২১১ রান তুলতে সক্ষম হয়েছে রংপুর রাইডার্স।


টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন রংপুর অধিনায়ক সোহান। রংপুরের হয়ে ইনিংসের গোড়াপত্তনে নামেন রনি তালুকদার ও রেজা হেনড্রিকস। ম্যাচের শুরু থেকে দেখেশুনে খেলতে থাকেন দুই ওপেনার।


আরও পড়ুন: রংপুরে শিবিরে যোগ দিলেন দুই প্রোটিয়া তারকা


এই জুটি পাওয়ার প্লেতে ৫২ রান যোগ করেন। এরপর দলীয় ৬১ রানে রনি আউট হলে ভেঙে যায় রংপুরের ওপেনিং জুটি। ১ ছক্কা ও ৩ চারে প্যাভিলিয়নের পথ ধরেন এই ওপেনার।


তবে রনি ফিরলেও একপ্রান্ত আগলে রেখে স্বমহিমায় খেলতে থাকেন অন্য ওপেনার রেজা। বিপিএল মাতাতে এসেই দেখা পান নিজের অর্ধশতকের। ইনিংসের ১৩তম ওভারে শহিদুল ইসলামকে চার মেরে ৩৬ বলে ব্যক্তিগত ফিফটি পূরণ করেন প্রোটিয়া এই ব্যাটার।


এই জুটির ৫০ রানের পরই প্যাভিলিয়নে ফেরেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সালাউদ্দিন শাকিলের বলে ফেরার আগে ১ ছক্কা ও ৩ চারে ১৬ বলে ২৭ রানের দুর্দান্ত এক ইনিংস সাজান টাইগার অধিনায়ক।


আরও পড়ুন: তৌহিদ হৃদয়ের সেঞ্চুরিতে শেষ হাসি কুমিল্লার


সাকিবের ফেরার ওভারে রেজাও সাজঘরের পথ ধরেন। মারমুখি ব্যাটিংয়ে বোলারদের তুলোধুনো করে ৪১ বলে ৫৮ রানের ঝলমলে এক ইনিংস খেলেন এই ব্যাটার।


জোড়া উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে রংপুর রাইডার্স। ফলে রানের গতিও কিছুটা কমে যায়। তবে শেষের ঝড়ো ইনিংসে সেই ক্ষতি পুষিয়ে দেন জেমি নিশাম এবং নুরুল হাসান সোহানের জুটি।


তাদের মারমুখী ব্যাটিংয়ে ক্রমশই বাড়তে থাকে রংপুরের রানের চাকা। বন্দরনগরীর দলটির বোলারদের পিটিয়ে তুলোধুনো করে রংপুরকে চলতি বিপিএলের প্রথম ২০০ পেরোনো সংগ্রহ এনে দেন এই জুটি।


আরও পড়ুন: গুঞ্জন গুঞ্জনই থাকতে দিন: সাকিব আল হাসান


দলীয় ২০০ পেরিয়ে ইনিংসের শেষ বলে দারুণ এক ছক্কায় নিজের অর্ধশতক পূর্ণ করেন কিউই জেমি নিশাম। শেষ পর্যন্ত এই জুটিতে ভর করে ৩ উইকেট হারিয়ে ২১১ রানের বিশাল সংগ্রহ দাঁড় করায় রংপুর রাইডার্স।


এদিন চট্টগ্রামের হয়ে সালাউদ্দিন শাকিল দুটি এবং নিহাদুজামান একটি করে উইকেট দখল করেন।


এমএল/