অভিনেত্রী দীঘির খোয়া যাওয়া টাকা উদ্ধার করল ডিবি


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৫:৫৯ অপরাহ্ন, ১২ই ফেব্রুয়ারি ২০২৪


অভিনেত্রী দীঘির খোয়া যাওয়া টাকা উদ্ধার করল ডিবি
ছবি: সংগৃহীত

চিত্রনায়িকা প্রার্থনা ফারদিন দীঘি কথিত বিকাশ কর্মকর্তার প্রতারণার ফাঁদে নিজের বিকাশ একাউন্ট থেকে দেড় লাখ টাকা হারিয়েছেন। তবে তার খোয়া যাওয়া টাকা উদ্ধার করে ফিরিয়ে দিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (গোয়েন্দা) বিভাগ।


সোমবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর মিন্টো রোডে গোয়েন্দা পুলিশের কার্যালয়ে গিয়ে ডিএমপির অতিরিক্ত কমিশনার (গোয়েন্দা) মোহাম্মদ হারুন অর রশীদের হাত থেকে উদ্ধার হওয়া টাকা বুঝে নিয়েছেন তিনি। এ সময় তার সাথে ছিলেন তার বাবা অভিনেতা সুব্রত বড়ুয়া এবং মামা ভিক্টর।


এ প্রসঙ্গে অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেন, ‘শনিবার (১০ ফেব্রুয়ারি) দীঘির মোবাইলে একটি অপরিচিত নম্বর থেকে ফোন আসে। ওই ব্যক্তি নিজেকে বিকাশ অফিসের কর্মী হিসেবে দাবি করেন। এরপর বিকাশ অ্যাকাউন্ট ব্লক হওয়ার বিষয় জানিয়ে ঠিক করে দেওয়ার নামে দীঘির কাছে একটি ওটিপি নম্বর চাইলে সরল মনে সেটা দিয়ে দেন এই নায়িকা। এর কিছুক্ষণ পরই বিকাশ অ্যাকাউন্টের ব্যালেন্স চেক করলে দীঘি দেখতে পান, তার অ্যাকাউন্ট থেকে এক লাখ ৬২ হাজার টাকা উধাও হয়ে গেছে।’


আরও পড়ুন: আমি তাকে মা মনে করি: দিঘী


এ ঘটনায় দীঘি শেরে-বাংলা নগর থানা ও ডিবিতে অভিযোগ দায়ের করেন। অভিযোগের প্রেক্ষিতে রাজধানীর মিরপুর এলাকায় দুই প্রতারককে গ্রেপ্তার করা হয়। হাতিয়ে নেওয়া টাকা উদ্ধার করা হয়।


এ বিষয়ে ডিবি অতিরিক্ত কমিশনার বলেন, একটি সংঘবদ্ধ প্রতারক চক্রের সক্রিয় সদস্যরা ভুয়া রেজিস্ট্রেশন করা বা ব্যক্তির অজান্তে রেজিস্ট্রেশন করা নাম্বার ব্যবহার করে। তারা এই নাম্বারগুলো দিয়ে বিকাশ/নগদ কাস্টমার কেয়ারের প্রতিনিধিসহ বিভিন্ন পরিচয় দিয়ে বিভিন্ন কৌশলে টার্গেট ব্যক্তিকে ফোন করে তার বিশ্বাস অর্জন করেন। এরপর বিভিন্ন আলাপের পর টার্গেট ব্যক্তির বিকাশ নম্বরে লগইন করার জন্য তার নম্বরে একটি ওটিপি পাঠিয়ে দেয় এবং কাস্টমারকে তার মোবাইলে আসা ওটিপি বলার জন্য অনুরোধ করে। অভিনেত্রী দীঘি সরল বিশ্বাসে তার বিকাশ অ্যাকাউন্ট সচল করা বা অন্য কোনো আশায় মোবাইলে আসা ওটিপিটি বলে দেয়।


তিনি আরও বলেন, এরপর ওই প্রতারক ভুক্তভোগীর অ্যাকাউন্টে লগইন করে এবং অ্যাকাউন্টে থাকা টাকা উঠিয়ে নেয়। পরবর্তীতে দেশের বিভিন্ন স্থান থেকে ওই টাকা ক্যাশ করে আইন-শৃঙ্খলা বাহিনীকে ফাঁকি দেওয়ার চেষ্টা করে। আর এভাবেই দেশের অসংখ্য সাধারণ মানুষ প্রতারণার শিকার হচ্ছে।


আরও পড়ুন: ৫ জন দর্শক এক ঘণ্টাও দেখেনি অপু বিশ্বাসের ‘ট্র্যাপ’


এ ঘটনার সাথে গ্রেফতারকৃত আসামিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলে জানিয়েছে ডিবি পুলিশ।


 দীঘি বলেন ‘বিকাশের নির্দিষ্ট নম্বর থেকে একটি ফোন আসে। তারা আমার বিকাশ নম্বর বন্ধ করে দেওয়ার কথা বলে। আমার অ্যাকাউন্টে বেশকিছু টাকা ছিল, তাই আমি ওই ফোনে অনেকসময় ধরে কথা বলি। প্রতারকরা সেসময় আমার ওটিপি নম্বর চায়। আমি ভেবেছিলাম আমার পিন নম্বর না দিলে তারা আমার অ্যাকাউন্ট হ্যাক করতে পারবে না। সেজন্যই ওটিপি নম্বর দেই। আমি শুটিংয়ের কাজে ও স্ক্রিপ্ট নিয়ে অনেক ব্যস্ত ছিলাম। সেকারণেই মাথা তেমন কাজ করেনি।’ 


এ ঘটনার পরপরই নিজের অ্যাকাউন্ট থেকে ১ লাখ ৬০ হাজার টাকা খোয়ান দীঘি। সেটা জানিয়ে তিনি বলেন, ‘এরপর দেখি অ্যাকাউন্ট থেকে দেড় লাখ টাকার বেশি মানে ১ লাখ ৬০ হাজার টাকা আর নেই। তারা আমার পরিচয় জানতো, আমার সাথে এমনভাবেই কথা বলেছে যে আমি তাদেরকে বুঝতে পারিনি। পরবর্তীতে বিষয়টা বুঝতে পেরে আইনশৃঙ্খলা বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের সাথে আলোচনা করে আমি লিখিত অভিযোগ করলাম।’


এমএল/