জাতীয় চলচ্চিত্র পুরস্কার ফেরত দিয়ে চোরের চিঠি


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৫:৪৭ অপরাহ্ন, ১৪ই ফেব্রুয়ারি ২০২৪


জাতীয় চলচ্চিত্র পুরস্কার ফেরত দিয়ে চোরের চিঠি
ছবি: সংগৃহীত

দক্ষিণী পরিচালক এম. মণিকন্দন। জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মেডেল বেশ কয়েক দিন আগে তার বাসা থেকে চুরি হয়ে যায়। সম্প্রতি চোর তার চুরি হওয়া মেডেল ফিরিয়ে দিয়ে ক্ষমা চেয়েছে।


ভারতীয় সংবাদমাধ্যমের সূত্র মতে জানা যায়, তামিলনাড়ুর মাদুরাই জেলার উসিলামপট্টিতে পরিচালক মণিকন্দনের বাড়ি। আর সেখান থেকেই চুরি হয়ে যায় তার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মেডেলটি।


চোর নিজেই আবার সেই বাড়িতে মেডেলটি ফিরিয়ে দিয়ে গেছে। শুধু এটাই নয়, পলিথিন ব্যাগে মেডেলের সাথে একটি চিঠিও রেখে যায়।


আরও পড়ুন: মিমির জন্মদিনে শুভশ্রীর উপহার


ওই চিরকুটে লেখা ছিল, ‘স্যার, আমাদেরকে ক্ষমা করে দিন। আপনার কঠোর পরিশ্রমের ফসল আপনারই প্রাপ্য।’


তথ্য সূত্রে জানা গেছে, স্বপরিবার নিয়ে চেন্নাইয়ে বসবাস করে নির্মাতা মণিকন্দন। উসিলামপট্টির বাসায় কেউ থাকে না।  এই বাসাতে একটি পোষা কুকুর রয়েছে তার। নির্মাতার এক বন্ধু নিয়মিত কুকুরটিকে খেতে দেয়। সম্প্রতি খাবার দিতে এসে দেখেন বাসার মূল দরজা খোলা।


এরপর বাড়ির ভেতরে গিয়ে দেখে গহনা, টাকা ও মূল্যবান জিনিসপত্র সব চুরি হয়ে গেছে। পরে উসিলামপট্টি থানায় মামলা করেন নির্মাতা। এরপরই তিনি বুঝতে পারেন তার জাতীয় চলচ্চিত্র পুরস্কারের মেডেলটিও চুরি হয়ে গেছে।


আরও পড়ুন: শুধু জীবন্ত নয়, আমার শরীরের মৃত কোষগুলোও আবেদনময়ী: ম্রুণাল ঠাকুর


ক্যারিয়ারে খুব একটা বেশি চলচ্চিত্র নির্মাণ করেননি এই পরিচালক। তার নির্মিত প্রথম সিনেমা ‘কাকা মুটাই’। ২০১৫ সালে মুক্তি পায় সেই সিনেমাটি। এরপর আরও চারটি সিনেমা পরিচালনা করেছেন তিনি।


প্রসঙ্গত, মণিকন্দন নির্মিত সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘কাডিসি বিভাসায়ি’। ২০২২ সালের শুরুতে মুক্তি পায় বিজয় সেতুপাতি অভিনীত এই ছবি। ফিচার ফিল্ম বিভাগে জাতীয় চলচ্চিত্র পুরস্কার পায় চলচ্চিত্রটি। সূত্র: টাইমস অব ইন্ডিয়া


এমএল/