আমাদের সীমান্তের ভেতরে আর কাউকে ঢুকতে দেব না: স্বরাষ্ট্রমন্ত্রী


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০৬:০২ অপরাহ্ন, ২২শে ফেব্রুয়ারি ২০২৪


আমাদের সীমান্তের ভেতরে আর কাউকে ঢুকতে দেব না: স্বরাষ্ট্রমন্ত্রী
স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল - সংগৃহীত

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, আমরা আমাদের সীমান্তে ভেতরে আর কাউকে ঢুকতে দেব না।


বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে সচিবালয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে মিয়ানমার ইস্যুতে গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।


স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “৩৩০ জন বর্ডার গার্ড পুলিশ, সামরিক বাহিনী ও সরকারি কর্মকর্তা যারা আমাদের দেশের বর্ডারের কাছাকাছি ১০-১৫ মাইলের মধ্যে ছিল  তারা পালিয়ে আমাদের দেশে প্রবেশ করেছিল। আমাদের দেশ তাদের এক জায়গায় রেখে মিয়ানমারকে জানায়। সেই দেশ থেকে ব্যবস্থা নিয়ে আমাদের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মাধ্যমে তাদের নিজ দেশে ফেরত পাঠিয়ে দিয়েছি। খুব সুন্দর ব্যবস্থার মাধ্যমে তাদের ফেরত পাঠিয়ে দেওয়া হয়েছে।”


আরও পড়ুন: আজ থেকে পদ্মা সেতুর যাত্রীদের বিকল্প সড়ক ব্যবহার করতে হবে


মন্ত্রী বলেন, “আমরা অনেক রোহিঙ্গা জনগোষ্ঠীকে আশ্রয় দিয়েছি, তাদেরও আমরা বলছি এবং মিয়ানমার সরকারকেও বলছি। বিশ্বের সমস্ত দেশকেও আমরা বলছি- যত দ্রুত এদেরকে আমাদের দেশ থেকে তাদের দেশে ফেরত দেওয়ার ব্যবস্থা জোরদার করতে। আমাদের সেই প্রচেষ্টা অব্যাহত আছে।”


আরও পড়ুন: আজীবন সম্মাননা পেলেন বসুন্ধরার এমডি


নির্বাচন ও বিএনপিকে নিয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের উত্তরে আসাদুজ্জামান খান বলেন, “এইবার তো তারা (বিএনপি) নির্বাচনই করেননি। কাজেই তারা তো এখন বিরোধী দল বলে দাবি করতে পারেন না। ছোট ছোট যে রাজনৈতিক দল আছে, বিএনপির অবস্থানও আজ তেমন।”


বিএনপি নেতাদের জামিন প্রসঙ্গে তিনি বলেন, “বিভিন্ন কারণে তারা কারাগারে ছিলেন। বিচারক মনে করেছেন তাদের জামিন দিতে হবে; দিয়েছেন। এখানে আমাদের কিছু করার নেই, বলারও নেই।”


জেবি/এসবি