পাবনায় র‍্যাবের জালে ভুয়া জেল সুপারসহ আটক ২


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০২:৪৬ অপরাহ্ন, ২৫শে ফেব্রুয়ারি ২০২৪


পাবনায় র‍্যাবের জালে ভুয়া জেল সুপারসহ আটক ২
ছবি: জনবাণী

ভূয়া জেল সুপার, কখনো থানার এস আই, কখনো র‍্যাবের এস আই এমন ২ প্রতারকে আটক করেছে  র‍্যাব ১২। 


রবিবার (২৫ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন-র‌্যাব পাবনা ক্যাম্পে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান র‌্যাব-১২ সিপিসি-২ এর কোম্পানি কমান্ডার মেজর মো. এহতেশামুল হক খান।


আরও পড়ুন: পাবনা র‍্যাবের অভিযানে পণ্য পরিবহনের ৬ চাঁদাবাজ গ্রেফতার


র‌্যাব-১২, সিপিসি-২, পাবনা এর আভিযানিক দল “পাবনার চাটমোহর উপজেলার বিলচলন ইউনিয়নের বোঁথড়ের আহাদ মোড় এলাকার আজহার সরকারের ছেলে মো. মামুন হোসেন (৩০), একই এলাকার শাহ আলমের ছেলে মো: ইমরান হোসেন (২৮) গ্রেফতার করেন। 


ভুক্তভোগী বলেন, আমারা বাবা একটি মামলায় অনেক যাবত পাবনা জেল হাজতে আছে। হঠাৎ একটি ফোন নাম্বার থেকে আমাকে কল দিয়ে পাবনা জেল সুপার পরিচয়ে বলেন ২১শে ফেব্রুয়ারী উপলক্ষে আমার বাবা জামিন ও মামলা নিষ্পত্তি করা হবে। এক ঘন্টা পর আবার কল দিয়ে ২৫ হাজার টাকার দাবি করেন পরে আমি ২২ হাজার টাকা দেয় আমাকে বলেন বিকেল ৫ জেল গেট এসে আমার বাবা কে নিয়ে যেতে আরে আবার ও কল দিয়ে নানান কথা  বলে আমার থেকে ১ লাখ  ৭ হাজার  ৩০০ টাকা নেয়। আমার কাছে সন্দেহ হওয়ায় আমি পাবনা র্্যাব ১২ এর নিকট এ একটি লিখিত অভিযোগ দেয়। 


এহতেশামুল হক খান জানান, সাম্প্রতিক সময়ে দেশের বিভিন্ন এলাকার আদালত প্রাঙ্গনে উদ্ধেগ উৎকণ্ঠা নিয়ে আসামিদের আত্মীয় স্বজনেরা অপক্ষো করেন। কেউ জামিনের জন্য আবার কেউ অপেক্ষা করেন কারাগার থেকে হাজিরা দিতে আসা স্বজনদের একনজর দেখার জন্য। এই  ধরনের ব্যক্তিদের আত্মীয় স্বজনদের টার্গেট করে এক ধরনের প্রতারক চক্র। কখনো জেল সুপার কখনো জেলা পুলিশ, কখনো বা উকিল পরিচয়ে আত্মীয় স্বজনের মোবাইল নাম্বারে ফোন করে সহযোগীতার আশ্বাস দেন এবং জামিন ও মামলার নিষ্পত্তির কথা বলে হাতিয়ে নেয় লক্ষ লক্ষ টাকা।


আরও পড়ুন: পাবনায় মা-‌ছে‌লেকে হত্যা, গ্রেফতার ৩


এই চক্রটি দীর্ঘদিন যাবৎ পাবনা জেলাতে নানান কৌশলে মোবাইলের মাধ্যমে প্রতরণা করে আসছে। এ রকম একটি ঘটনায় প্রতারণার স্বীকার হয়ে একজন র‌্যাবের কাছে একটি লিখিত অভিযোগ করলে মাঠে নামে র‌্যাব। এরই ধারাবাহিকতায় গত ২৪ ফেব্রুয়ারি অভিমান চালিয়ে চক্রের মূলহোতা মো. মামুন ও তার সহযোগী ইমরান হোসেনকে গ্রেফতার করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা উক্ত বিষয়ের সাথে তাদের সম্পৃক্ততার বিষয়টি স্বীকার করেছেন।


গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।


আরএক্স/