কিস্তির ঋণ থেকে রেহাই পেতে মামাতো ভাইকে হত্যা


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৫:২৩ অপরাহ্ন, ২৬শে ফেব্রুয়ারি ২০২৪


কিস্তির ঋণ থেকে রেহাই পেতে মামাতো ভাইকে হত্যা
ছবি: জনবাণী

নিহত ফজলু খাঁ এর হত্যার রহস্য উন্মোচন করলেন পুলিশ। পাখি ভ্যান ও মোবাইল নিতেই আপন মামাতো ভাইকে কোমল পানীয়র সাথে বিষ মিশিয়ে খাইয়ে হত্যা করেছে ঘাতক জব্বার।


মঙ্গলবার (২০ ফেব্রুয়ারি) রাতে ফজলুকে ডেকে কৌশলে কোমল পানীয়ের সঙ্গে বিষ মিশিয়ে খাইয়ে দেন জব্বার। পরে মৃত্যু নিশ্চিত হলে ভৈরব নদের ধারে একটি ফসলের খেতে ফেলে রেখে ভ্যান ও মোবাইল নিয়ে পালিয়ে যান জব্বার।


আরও পড়ুন:  জীবননগর বাজারে নৌকার প্রার্থী টগরের গণসংযোগ


জীবননগর বাসস্ট্যান্ড এলাকা থেকে নিহত ফজলুর ফুফাতো ভাই জব্বারকে আটকের বেরিয়ে এসেছে হত্যার এমন রহস্য। উদ্ধার করা হয়েছে ফজলুর পাখিভ্যান ও মোবাইল ফোন।


ঘাতক জব্বার স্বীকার করেছে যে, ফজলু (২৯) ও  জব্বার মিয়া (২৯) সম্পর্কে আপন মামাতো-ফুপাতো ভাই।


তারা দুজনই বিদ্যুতের খুঁটি তৈরির কারখানায় কাজ করতেন। জব্বার সমিতি থেকে তোলা কিস্তির টাকা শোধের জন্য ফজলুর ভ্যান ও মোবাইল কেড়ে নেওয়ার পরিকল্পনা করেন।


গ্রেফতারের পর রবিবার আদালতে দেওয়া জবানবন্দিতে ফজলুকে হত্যার দায় স্বীকার করে এসব কথা বলেন জব্বার। জীবননগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবীদ হাসান বিষয়টি নিশ্চিত করেন।


ফজলু জীবননগর উপজেলার উথলী ইউনিয়নের সন্তোষপুর গ্রামের স্কুলপাড়ার কাশেমের ছেলে। আর জব্বার একই এলাকার মো. দলিল উদ্দিনের ছেলে।


জীবননগর থানার ওসি জাবীদ হাসান বলেন, ফজলুর মরদেহ ২১ ফেব্রুয়ারি সকালে মনোহরপুরে ভৈরব নদের পাড়ে একটি ফসলের খেত থেকে উদ্ধার করা হয়। রাত থেকেই নিখোঁজ ছিলেন জব্বার। ২২ ফেব্রুয়ারি রাত সাড়ে ৯টার দিকে তাঁকে জীবননগর বাসস্ট্যান্ড এলাকা থেকে আটক করা হয়। তিন দিন আগে আটক হলেও জব্বার পুলিশকে বারবার মিথ্যা তথ্য দিয়ে ঘুরাচ্ছিল। অবশেষে তাঁকে নিয়ে অভিযান চালিয়ে ঝিনাইদহ ডাকবাংলো এলাকা থেকে ফজলুর ভ্যান ও মোবাইল উদ্ধার করা হয় ৷ জব্বার গতকাল রোববার ফজলুকে হত্যার কথা স্বীকার করেন। তাঁকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।


ওসি জাবীদ হাসান আরও বলেন, ফজলুর মরদেহ উদ্ধারের পর তাঁর বাবা মো. কাশেম আলী বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ করেছিল। তদন্তে জব্বার হত্যার সঙ্গে জড়িত থাকার প্রমাণ পাওয়ায় তাঁর বিরুদ্ধে জীবননগর থানায় মামলা নেওয়া হয়।


আরও পড়ুন: জীবননগরে স্ত্রীকে গলা কেটে হত্যা, স্বামী গ্রেফতার


জীবননগরে মাঠ থেকে যুবকের মরদেহ উদ্ধারজীবননগরে মাঠ থেকে যুবকের মরদেহ উদ্ধার


উল্লেখ্য, জীবননগর উপজেলার উথলী ইউনিয়নের সন্তোষপুর গ্রামের ফজলুকে গত বুধবার সকাল ৮টার দিকে উপজেলার মনোহরপুর গ্রামে ভৈরব নদের পাড়ে একটি ফসলি খেত থেকে অচেতন অবস্থায় উদ্ধার করে স্থানীয়রা জীবননগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা-নিরীক্ষা শেষে তাকে মৃত ঘোষণা করেন।


আরএক্স/