বাথটাবে ঘনিষ্ঠ দৃশ্য, সিনেমা থেকে সরে আসতে বলেছিলেন লাবণীর বাবা


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০৫:৫২ অপরাহ্ন, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪


বাথটাবে ঘনিষ্ঠ দৃশ্য, সিনেমা থেকে সরে আসতে বলেছিলেন লাবণীর বাবা
লাবণী সরকার | ছবি: সংগৃহীত

টলিউডের জনপ্রিয় অভিনেত্রী লাবণী সরকার। যাদবপুর বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় নির্মাতা দেবাংশু সেনগুপ্তর হাত ধরে সিরিয়ালে নাম লেখান তিনি। সেই সিরিয়াল দিয়েই কপাল খুলে যায় এই অভিনেত্রীর। 


খুব অল্প বয়সেই অভিনয়ের সুযোগ পেয়ে যান অপর্ণা সেনের পরিচালনায় ‘সতী’ ছবিতে। এক টকশো’তে হাজির হয়ে নিজের ক্যারিয়ারের শুরুর দিকের সেই সময়ের কথা বলতেই রোমাঞ্চিত হয়ে উঠলেন লাবণী সরকার। 


তিনি জানান, ক্যারিয়ারের শুরুতেই একটি গুরুত্বপূর্ণ সিনেমার নায়িকা চরিত্র হাতছাড়া হয়েছিল তার। সেটাও কিনা আমার বাবা চাননি বলে। কোন সিনেমার কথা বলছেন এই অভিনেত্রী? সেটাও ক্লিয়ার করেছেন ওই সাক্ষাৎকারে। 


আরও পড়ুন: জনগণের খোঁজ নেন না, খোলামেলা ছবি তুলতে ব্যস্ত ‘সাংসদ’ নুসরাত


১৯৯২ সালে ‘সিটি অফ জয়’ ছবিতে অভিনয়ের প্রস্তাব পেয়েছিলেন লাবণী সরকার। ভারতের অনেক বড় বড় তারকাই অভিনয় করেছেন এই সিনেমাতে। আর সেখানেই সুযোগ পেয়ে যান নবাগত লাবণী। কিন্তু সেই সিনেমায় একটি অ্যাডাল্ট দৃশ্যে অভিনয় করতে হবে তাকে। যে কারণেই নাকি সরে আসতে হয়েছিল সিনেমা থেকে। 


অভিনেত্রী জানান, ‘সিনেমার হিরো অভিনেতা প্যাট্রিকের সাথে বাথটাবে আমার একটি ঘনিষ্ঠ দৃশ্য ছিল। সেটার কথা জানতে পেরে সেই সিনেমা থেকে আমাকে সরে আসতে বলেছিলেন আমার বাবা। তিনি আমাকে না করেছিলেন এমন দৃশ্যে কাজ করতে।’


আরও পড়ুন: খ্যাতনামা গজল গায়ক পঙ্কজ মারা গেছেন


বাবার কথা বলতে গিয়ে আবেগতাড়িত হয়ে পড়েন তিনি। লাবণী বলেন, ‘আমার বাবা সেদিন আমাকে ডেকে বলেছিলেন- তোমাকে তো কোনও কিছুতেই কোনোদিন বাধা দেইনি আমি। একটাই অনুরোধ করতে চাই তোমাকে, এই দৃশ্যটার কারণে তুমি এই সিনেমাতে অভিনয় করো না। তোমার কাছে এটা আমার অনুরোধ রইল। বাবা হয়ে তোমার এমন দৃশ্যে অভিনয় আমি দেখতে পারব না।’


বাবাকে অসম্ভব ভালবাসতেন লাবণী সরকার। তাই তার কথার বাইরে যাননি তিনি। নির্মাতাকে জানিয়ে দেন নিজের আপত্তির কথা। এরপরই সরে আসেন সেই সিনেমা থেকে। লাবণী প্রস্তাব ফিরিয়ে দিতে সেই সিনেমাতে তার পরিবর্তে অভিনয় করেন অভিনেত্রী সুনীতা সেনগুপ্ত।


এমএল/