ক্ষণিকের আহাজারি শেষে মেতে উঠব খেলা কিংবা বাদশাহর কনসার্টে: জাহারা মিতু


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৩:১০ অপরাহ্ন, ১লা মার্চ ২০২৪


ক্ষণিকের আহাজারি শেষে মেতে উঠব খেলা কিংবা বাদশাহর কনসার্টে: জাহারা মিতু
ছবি: সংগৃহীত

রাজধানীর বেইলি রোডে অগ্নিকাণ্ডে মৃতের সংখ্যা বেড়ে ৪৬ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে ৪০ জনের পরিচয় শনাক্ত করা হয়েছে এবং স্ব স্ব পরিবারের কাছে ৩৮টি মরদেহ হস্তান্তর করা হয়েছে। এ ঘটনায় শোকে কাতর শোবিজের তারকারাও। হৃদয় বিদারক এই বিষয়টি নাড়া দিয়েছে চলচ্চিত্র অভিনেত্রী জাহারা মিতুকে, সোশ্যাল মাধ্যমে এ নিয়ে তিনি লিখেছেন প্রয়োজনীয় কিছু কথা।


শুক্রবার (১ মার্চ) নিজের সোশ্যাল সাইটে এই অভিনেত্রী লিখেছেন, নিমতলী থেকে বেইলি রোড, বঙ্গবাজার থেকে নিউমার্কেট। একের পর এক ঘটে যাবে এ ধরনের ঘটনা। ক্ষণিক সময়ের আহাজারি শেষে আমরা আবারও মেতে উঠব বি পি এল-এর ফাইনাল কিংবা বাদশাহর কনসার্টের মতন কোনো ইভেন্টের আনন্দে। অথচ সবাই ভুলে যাব কাল হয়তো আমরাও হতে পারি কোনো লেলিহান শিখার গ্রাস।


আরও পড়ুন: বেইলি রোডের অগ্নিকাণ্ডে বান্ধবী হারালেন অভিনেত্রী নাদিয়া


তিনি আরও লেখেন, সময় এসেছে এখন অগ্নিদুর্ঘটনা থেকে বাঁচার ক্ষেত্রে পূর্বপ্রস্তুতি রাখার। ফায়ার সার্ভিসের উন্নয়ন প্রয়োজন। প্রত্যেকটি ভবনের মালিকদেরও প্রয়োজন বিশেষ সচেতন হওয়া। এসব শুধু বলেই যাব কিংবা লিখে যাব। তবে কাজের কাজ আসলে কোনো কিছুই হবে না।


মিতু ছাড়াও তারকাদের অনেকে শোক প্রকাশ করেছেন অগ্নিকাণ্ডের এই দুর্ঘটনায়। তাদের মধ্যে রয়েছেন সুপারস্টার শাকিব খান, অভিনেতা জিয়াউল ফারুক অপূর্ব, ফারিন খান, অভিনেত্রী রুনা খান, পরিচালক অনন্য মামুন এবং চয়নিকা চৌধুরীসহ আরও অনেকে।


আরও পড়ুন: বেইলি রোডে আগুনের ঘটনায় শাকিব খানের শোক


প্রসঙ্গত, বৃহস্পতিবার রাত ৯টা ৫০ মিনিটে রাজধানীর বেইলি রোডে ছয়তলা ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের মোট ১৩টি ইউনিট ঘটনাস্থলে আগুন নেভানোর কাজ করে এবং রাত ১১টা ৫০ মিনিটের সময় এই আগুন নিয়ন্ত্রণে আসে। রাত ২টা ২০ মিনিটের দিকে পুলিশের অপরাধ তদন্ত বিভাগের (সিআইডি) সদস্যরা ঘটনাস্থলে আসেন এবং ঘটনাস্থলকে ‘ক্রাইম সিন’ হিসেবে ঘোষণা দিয়ে ভবনটির সামনে হলুদ ট্যাগ আটকে দেন। বিপুল সংখ্যক পুলিশ সদস্য এই ভবনের সামনে অবস্থান নেয়।


এই ভবনটিতে কাচ্চি ভাই রেস্টুরেন্ট ছাড়াও, স্যামসাং মোবাইলের শোরুম, গ্যাজেট অ্যান্ড গিয়ার, ইলিন, খানাস এবং পিৎজা ইন আছে বলে জানা গেছে।


এমএল/