শিল্পী সমিতির সদস্যপদ বাতিল হলো জায়েদ খানের


Janobani

বিনোদন প্রতিবেদক

প্রকাশ: ০৯:০৭ অপরাহ্ন, ২রা মার্চ ২০২৪


শিল্পী সমিতির সদস্যপদ বাতিল হলো জায়েদ খানের
জায়েদ খান | ফাইল ছবি

চলচ্চিত্র শিল্পী সমিতির সাবেক সাধারণ সম্পাদক অভিনেতা জায়েদ খানের সদস্যপদ বাতিল করেছে সমিতির বর্তমান কমিটি। শনিবার (২ মার্চ) অনুষ্ঠিত চলচ্চিত্র শিল্পী সমিতির বার্ষিক বনভোজনে দ্বি-সাধারণ সভায় এই সিদ্ধান্ত গ্রহণ করা হয়। 


এর কারণ হিসেবে অভিনেত্রী ও বর্তমান সাধারণ সম্পাদক নিপুণ আক্তার বলেন, ‘কোনো ধরনের সাংগঠনিক দুর্বলতা না পেয়ে জনাব জায়েদ খান ব্যক্তিগত আক্রোশে ধারাবাহিক ভাবে চলচ্চিত্র শিল্পী সমিতিসহ সাধারণ সম্পাদকের নামে মিথ্যা, মনগড়া, কুরুচিপূর্ণ কল্পকাহিনী, সাংবাদিক সম্মেলন, ইউটিউব এবং সোশ্যাল মাধ্যমে প্রকাশ করায় গত বছর এপ্রিলের দুই তারিখে সভায় সর্বসম্মতিক্রমে জনাব জায়েদ খানের সদস্যপদ বাতিল করা হয়েছে।’


এদিকে অভিনেতা জায়েদ খানের সদস্যপদ বাতিলের বিষয়টি নিশ্চিত করেছেন চলচ্চিত্র পরিষদের নেতা খোরশেদ আলম খসরু। তিনি শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করবেন।


আরও পড়ুন: যেখানে সম্মান নেই, সেখানে কখনো যেতে নেই: পরীমণি


খোরশেদ আলম খসরু বলেন, শনিবারের বনভোজনের শুরুতেই সমিতির দ্বি-সাধারণ সভায় সাধারণ সম্পাদকের প্রতিবেদনে ৯ নং একটি বার্তায় জায়েদ খানের সদস্যপদ বাতিল করা হয়।  


এই ঘোষণাপত্রে জানানো হয়, কোনরূপ সাংগঠনিক দূর্বলতা না পেয়ে জনাব জায়েদ খান ব্যক্তিগত আক্রোশে ধারাবাহিক ভাবে চলচ্চিত্র শিল্পী সমিতিসহ সাধারণ সম্পাদকের নামে মিথ্যা, মনগড়া, কুরুচিপূর্ণ কল্পকাহিনী, সাংবাদিক সম্মেলন, ইউটিউব, ফেসবুক ও সোশ্যাল মাধ্যমে প্রকাশ করায় গত ০২/০৪/২০২৩ তারিখে সভায় সর্বসম্মতিক্রমে জনাব জায়েদ খানের সদস্যপদ বাতিল করা হয়েছে। 


শনিবার (২ মার্চ) বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বার্ষিক বনভোজনে দাওয়াত পাননি জায়েদ খান। বিষয়টি নিয়ে অনেক ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। 


আরও পড়ুন: শিল্পী সমিতির বনভোজনে দাওয়াত না পাওয়ায় জায়েদ খানের ক্ষোভ


জায়েদ খান বলেন, ‘তিন তিনবার নির্বাচিত সাধারণ সম্পাদক আমি। অথচ শিল্পী সমিতির বার্ষিক বনভোজনে আমাকে কোনো কার্ড পাঠানো হয়নি। এমনকি কেউ বনভোজনের বিষয়ে আমাকে ফোন দেয়নি কোনো কিছুই বলেনি। এই বিষয়টি অনেক সংকীর্ণ মানসিকতার পরিচয় দেয় বর্তমান কমিটির।’


এর পেছনে শিল্পী সমিতির নেতাদের ব্যর্থতাকে দায়ী করেছেন এই অভিনেতা। তিনি বলেছেন, ‘যদিও এই কমিটি গত দুই বছর ধরে উন্নয়ন মূলক কোনো কাজ করেনি। একটা বনভোজনের আয়োজন করেছে, সেখানেও আমাকে কার্ড পাঠাতে পারত। কিন্তু সেটাও করেনি তারা। এটাকে তাদের ব্যর্থতাই বলব আমি।’


এমএল/