উয়েফার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল চেলসি


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


উয়েফার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল চেলসি

উয়েফা চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেলসি। বুধবার দিবাগত রাতে নিজেদের মাঠ পিয়েরে মউরয় স্টেডিয়ামে শেষ ষোলোর ফিরতি লেগে চেলসির কাছে ২-১ গোলে হারে লিল। এর আগে প্রথম লেগে চেলসি নিজেদের মাঠে জয় পায় ২-০ গোলে। দুই লেগ মিলিয়ে ৪-১ ব্যবধানে শেষ আট নিশ্চিত করে থমাস তুখোলের শিষ্যরা।

প্রথমার্ধে চেলসির শুরুটা ছিল অগোছালো। তার খেসারতও দিতে হয় ব্লুজদের। ম্যাচের ৩৮ মিনিটের মাথায় সফল স্পট কিকের মাধ্যমে লিলকে এগিয়ে নেন এগিয়ে নেন তুর্কির ফরোয়ার্ড বুরাক ইলমাজ।

ডি বক্সে থাকা চেলসির জর্জিনহোর হাতে লাগায় ভিআরের সাহায্যে পেনাল্টি পেয়ে যায় স্বাগতিকরা। যদিও সেটা বেশীক্ষণ ধরে রাখতে পারেনি লিল। প্রথমার্ধের শেষ মুহূর্তে যোগ করা সময়ে গোল ডি বক্সের বাইরে থেকে জর্জিনহোর বাড়িয়ে দেওয়া বল জাল খুঁজে নেয় ক্রিস্টিয়ান পুলিসিকের করা শটে।

১-১ সমতা নিয়ে প্রথমার্ধ শেষ করতে পেরে স্বস্তি নিয়ে মাঠ ছাড়ে চেলসি। দ্বিতীয়ার্ধের খেলা শুরুর অনেকক্ষণ হয়ে গেলেও গোলের দেখা পাচ্ছিল না দু’দল। তবে ৭১ মিনিটের মাথায় বাঁ দিক থেকে ম্যাসন মাউন্টের নিচু ক্রস থেকে পাওয়া বল পেয়ে জালে জড়ান সেসার আসপিলিকুয়েতা। শেষ সময়ে দু’দল সমানে লড়াই চালালেও ব্যর্থ হলে ২-১ ব্যবধানে শেষ আট নিশ্চিত করে চেলসি।

এসএ/