অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে সাকিবের মন্তব্যের সত্যতা প্রকাশ তামিমের


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৯:৪৫ অপরাহ্ন, ১১ই মার্চ ২০২৪


অধিনায়কত্ব ছাড়ার বিষয়ে সাকিবের মন্তব্যের সত্যতা প্রকাশ তামিমের
ফাইল ছবি

গত বছর ভারতে অনুষ্ঠিত ওয়ানডে বিশ্বকাপের বিমানে ওঠার আগে দেশের বেসরকারি একটি টিভি চ্যানেলকে সাক্ষাৎকার দিয়েছিলেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। যেখানে জাতীয় দলের সতীর্থ তামিম ইকবালের বেশ কয়েকটি বিষয়ে মন্তব্য করেছিলেন এই ক্রিকেটার। যা নিয়ে অনেক বেশি সমালোচনার শিকার হতে হয় এই অলরাউন্ডারকে।


সে সময় তামিম ইকবালের হঠাৎ করে অবসর ও নেতৃত্ব ছাড়া নিয়েও মন্তব্য বলেছিলেন তিনি। সাকিব বলেন, আমি তো প্রায় এক বছর আগে থেকেই শুনে আসছি, যে সে অধিনায়কত্ব করবে না। আর এটা নিয়ে ড্রেসিং রুমেও অনেক ধরনের কথা হতো।


আরও পড়ুন: নিষিদ্ধ বেটিং অ্যাপকাণ্ডে সাকিবের বোনের নাম, যা জানালো বিসিবি


‘আমার যতটুকু মনে পড়ে, কোনো এক সিরিজে কেউ একজন বলেছিল যে ভাই নেতৃত্ব ছাড়লে আগে থেকেই ছেড়ে দেন। কেননা সামনে বিশ্বকাপ আছে তাই যে আসবে সেও কিছুটা সময় পাবে।’


সাকিবের এমন মন্তব্যের পর অনেকেই তাকে নিয়ে তুমুল সমালোচনা করেছিল, যে অধিনায়কত্ব নেওয়ার জন্য পিছন থেকে ষড়যন্ত্র করেছেন সাকিব। তবে দীর্ঘ আট মাস পর সাকিবের সেই মন্তব্যের সত্যতা প্রমাণ করেছেন তামিম ইকবাল নিজেই।


সোমবার (১১ মার্চ) দেশের বেসরকারি টিভি চ্যানেলে প্রকাশ করা হয় দেশসেরা ওপেনার তামিম ইকবালের একটি সাক্ষাৎকার। সেখানে তার ক্যাপ্টেনসি ছাড়ার বিষয়টি নিয়েও কথা বলেছেন এই ড্যাশিং ওপেনার।


আরও পড়ুন: নতুন কোচের সাথে চুক্তি করল বিসিবি


এসময় তামিম বলেন, এটা হঠাৎ করেই নয় আমি যখন প্রধানমন্ত্রীর সাথে আলোচনা করেছি, তারপর জালাল ভাইয়ের বাসাতেও আমি এই কথা বলেছি। আর মানুষ একটা বিষয় ভুল জানে। আমার নেতৃত্ব ছাড়ার বিষয়টি হঠাৎ কোনো সিদ্ধান্ত নয়। এমন ধরনরে ঘটনাও ঘটেছে আমাকে থ্রেট পর্যন্ত দেওয়া হয়েছে, তুমি এমন করলে আমরা অন্য কোনো অধিনায়ক দেখবো।


সুতরাং তামিমের নেতৃত্ব ছাড়া বিষয়টি হঠাৎ করে নয় সেটা প্রমাণ হয়। নেতৃত্ব নিয়ে বিসিবি এবং প্রধান কোচের সাথে আগে থেকেই একটা সমস্যা তৈরি হয়েছিল তামিমের। আর যার ফলেই নেতৃত্ব ছেড়েদেন তামিম ইকবাল।


এমএল/