ব্যর্থ তামিম, ইমন-দিপুর জোড়া সেঞ্চুরিতে জয় প্রাইম ব্যাংকের


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৫:৩৮ অপরাহ্ন, ১৪ই মার্চ ২০২৪


ব্যর্থ তামিম, ইমন-দিপুর জোড়া সেঞ্চুরিতে জয় প্রাইম ব্যাংকের
ছবি: সংগৃহীত

বাংলাদেশের ক্রিকেটে ওপেনিংয়ে যদি কোনো ব্যাটসম্যানকে চয়েজ লিস্টে রাখা হয় সেখানে তামিম ইকবাল খান হয়ে উঠবেন সবার অটো চয়েজ। বিকেএসপির মাঠে ব্রাদার্স ইউনিয়নের বিপক্ষে পাহাড় সমান রান দাঁড় করিয়েছে প্রাইম ব্যাংক। প্রথম ম্যাচের মতো দ্বিতীয় ম্যাচেও তামিম ইকবালের ব্যাট থেকে আসে নি তেমন কোনো রান। তবে বাঁহাতি এই ব্যাটারের রান পাওয়ার আগেই মাঠ কাঁপিয়েছেন প্রাইম ব্যাংকের দুই ওপেনার পারভেজ ইমন আর শাহাদাত হোসেন দিপু।


বৃহ্স্পতিবার (১৪ মার্চ) তিন নম্বরে ব্যাট করতে নেমে তামিমকে ফিরতে হয়েছে মাত্র ১৬ রান করেই। তামিমের মাঠে নামার আগে যা প্রয়োজন তার পুরোটাই সম্পূর্ণ করে দিয়েছেন ওপেনিংয়ে নামা দুই ব্যাটসম্যান ইমন ও দিপু। বিকেএসপি ৪ নম্বর মাঠে গোপীবাগের ব্রাদার্সের বিপক্ষে জোড়া সেঞ্চুরি হাঁকিয়েছে তরুণ দুই ব্যাটার।


আরও পড়ুন: আবারও র‌্যাঙ্কিয়ে শীর্ষে রবিচন্দ্রন অশ্বিন


ব্রাদার্সের বোলারদের উড়িয়ে দিয়ে দর্শক মাতিয়েছেন ইমন ও দিপু। শুরুতে তাদের জুটি থেকে আসে ২৪৬ রান।ফলে, তারা প্রাইম ব্যাংককে বড় রান দাঁড় করানোর ভিত তৈরি করে দেন। শেষ পর্যন্ত ৪ উইকেটে ৩৮০ রানের বড় একট স্কোর পায় তামিম ইকবালের দল প্রাইম ব্যাংক।


ইমনের ব্যাট থেকেই আসে প্রায় অর্ধেক রান। এই বাঁহাতি  ওপেনারের ব্যাট থেকে আসে ১৫১ রানের বিধ্বংসী চোখ ধাঁধানো এক ইনিংস।ইমন ১২৯ বলে তোলেন ৮ ছক্কা আর ৯ বাউন্ডারি । তার মানে, ৮৪ রান আসে চার ও ছক্কা থেকে।


ইমনের সঙ্গী দিপুও থেমে থাকেননি। তিনিও খেলেছেন ঝোড়ো ইনিংস। ১১১ বলে ১১৯ রান তুলতে দিপুও ১০ বাউন্ডারির পাশাপাশি ৪ ছক্কা হাঁকান।দুই তরুণ ওপেনার ৩৬.২ ওভারে প্রথম উইকেটে ২৪৬ রান তুলে দেয়ার পর ওয়ান ডাউনে মাঠে নামেন অধিনায়ক তামিম ইকবাল। ১৫ বলে মাত্র ১৬ রান করে মিডিয়াম পেসার সালাউদ্দিন শাকিলের বলে আবু জাইদ রাহির হাতে ক্যাচ দিয়ে ড্রেসিং রুমে ফেরেন প্রাইম ব্যাংক অধিনায়ক।


এরপর তামিমের পরিবর্তে ক্যাপ্টেনের দায়িত্ব পালন করা উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ মিঠুনও রান পাননি। আউট হয়েছেন মাত্র ৭ রানে।


আরও পড়ুন: টাইগারদের ২৫৬ রানের লক্ষ্য দিলো শ্রীলঙ্কা শিবির



দুই ওপেনার ছাড়া চার নম্বরে ব্যাটিংয়ে নামা জাকির হাসান অপরাজিত থাকেন ২০ বলে ১৭ রানে। আর ৬ নম্বরে নেমে ১৭ বলে ৩ ছক্কা ও ৪ বাউন্ডারিতে ৪৫ রানের হার না মানা ইনিংস খেলে দলকে ৩৮০ রানে নিয়ে পৌছান শেখ মেহেদি।


ব্রাদার্সের একজন বোলারও ইমন, শাহাদাত দিপু আর শেখ মেহেদির ব্যাটিং তাণ্ডবের সামনে কূল-কিনারা খুঁজে পাননি। আবু জাইদ রাহি ৩ উইকেট পেলেও রান দিয়েছেন ওভার প্রতি ৭ করে ( ১০ ওভারে ৩/৭০)। সবচেয়ে বেশি ধোলাই খেয়েছেন ব্রাদার্স ক্যাপ্টেন মনির হোসেন। তার ১০ ওভারে প্রাইম ব্যাংক নিয়ে ৮৩ রান।


জেবি/আজুবা