মিথিলার নতুন সিনেমার ট্রেলার প্রকাশ পেয়েছে


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০১:৪৩ অপরাহ্ন, ১৬ই মার্চ ২০২৪


মিথিলার নতুন সিনেমার ট্রেলার প্রকাশ পেয়েছে
মিথিলা | ছবি: সংগৃহীত

সাহিত্যনির্ভর চলচ্চিত্রে মুখ্যভূমিকায় কাজ করেছেন রাফিয়াত রশিদ মিথিলা। মুক্তি পেল অনির্বাণ চক্রবর্তী নির্মিত ‘ও অভাগী’ সিনেমার ট্রেলার। শুক্রবার (২৯ মার্চ) প্রেক্ষাগৃহে মুক্তি পাবে এই সিনেমাটি। মিথিলা ছাড়াও এই সিনেমাটির গুরুত্বপূর্ণ ভূমিকায় অভিনয় করেছেন সুব্রত দত্ত, দেবযানী চট্টোপাধ্যায়, সায়ন ঘোষ, ঈশান মজুমদার, কৃষ্ণা বন্দ্যোপাধ্যায়, জিনিয়া পাণ্ডে এবং সৌরভ হালদার।


এই সিনেমাতে নায়িকা মিথিলাকে দেখা যাবে অভাগীর ভূমিকায় অভিনয় করতে। এবং সায়ন ঘোষকে দেখা যাবে রসিকের চরিত্রে কাজ করতে। সুব্রত দত্তকে জমিদারের ভূমিকায় দেখা যাবে। দেবযানী চট্টোপাধ্যায়কে দেখা যাবে জমিদার গিন্নির ভূমিকায় অভিনয় করতে। কৃষ্ণ বন্দ্যোপাধ্যায়কে কেষ্টার ভূমিকায় দেখা যাবে। সৌরভ হালদারকে কাঙালি হিসেবে দেখা যাবে। ঈশান মজুমদারকে যমরাজের ভূমিকায় কাজ করতে দেখা যাবে। সিনেমার ডিওপি মলয় মণ্ডল। এডিটর সুজয় দত্ত রায় এবং সঙ্গীত পরিচালক মৌসুমী চট্টোপাধ্যায়।


আরও পড়ুন: রাজনীতিতে পাওলি দাম, লড়বেন নারীর ক্ষমতায়নের জন্য!


শুক্রবার (১৬ মার্চ) এই সিনেমার ট্রেলার মুক্তি পেয়েছে, আর সেখানে বেশ নজর কাড়লেন অভিনেত্রী মিথিলা। তার কথাবার্তার টান থেকে শুরু করে গ্রাম্য এক বধূর নিখুঁত অভিনয় দর্শকদের মনে করিয়ে দিতে বাধ্য করবে কয়েক যুগ আগের কথা। শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের 'অভাগীর স্বর্গ' উপন্যাস পড়া নেই, এমন মানুষ বোধহয় পাওয়া মুশকিল। সেই গল্পেরই নতুন মোড়কে তুলে ধরা হয়েছে এই চলচ্চিত্রে। তবে চিত্রনাট্যের কারণে গল্পের চিত্রনাট্যে প্রয়োজনীয় পরিবর্তন আনতে হয়েছে।


এই ছবিটি নিয়ে নির্মাতা বলছেন, ‘ও অভাগী’ সিনেমাটি শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের 'অভাগীর স্বর্গ' গল্পটি থেকে নেওয় হয়েছে। এই গল্পে নারীদের সতীত্ব বজায় রাখার এক অসম লড়াই ফুটিয়ে তোলা হয়েছে। সমাজের উচ্চশ্রেণির মানুষের শোষণ যে কতটা ভয়াবহ হতে পারে, সেই দৃশ্যই তুলে ধরা হয়েছে এই সিনেমাতে। এই গল্পে অদ্ভূত এক রুক্ষতা খুঁজে পাওয়া গেছে। 'অভাগীর স্বর্গ'-চলচ্চিত্রকে আমি দুটো ভাগে দেখিয়েছি। অভাগীর বিয়ের পূর্বের জীবন এবং তার বিয়ের পরের জীবন। বিয়ের আগের অংশে ফুটিয়ে তোলা হয়েছে শস্যশ্যামলা গ্রামবাংলার দৃশ্য। অন্যদিকে বিয়ের পরে তার জীবনে নেমে আসে শুধুই রুক্ষতা। চিকিৎসক প্রবীর ভৌমিককে অনেক ধন্যবাদ, আমাকে সবরকম সাহায্য করার জন্য।


আরও পড়ুন: ভোটের টিকিট না পেয়ে মুখ খুললেন অভিনেত্রী নুসরাত


এই সিনেমাটি নিয়ে অভিনেত্রী মিথিলা বলছেন, দীর্ঘদিন ধরে চলে আসা দলিত নারীদের ওপর উচ্চবর্ণের এক অভিশাপের কথা তুলে ধরেছে এই সিনেমা। অভাগীর মতো নারীরা যমরাজকে নিয়েই স্বপ্ন দেখে। তারা খুব ভালো জানে তাদের এই পৃথিবীতে স্বপ্ন দেখতে নেই।


এমএল/