পাক শিবিরের কোচ হচ্ছেন না শেন ওয়াটসন


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০২:৩৮ অপরাহ্ন, ১৬ই মার্চ ২০২৪


পাক শিবিরের কোচ হচ্ছেন না শেন ওয়াটসন
শেন ওয়াটসন | ছবি: সংগৃহীত

পাকিস্তান ক্রিকেটে বেশ কয়েকদিন ধরেই বয়ে যাচ্ছে অজি অলরাউন্ডার শেন ওয়াটসনের হাওয়া। হঠাৎ দেখা গেছে সেই আবহাওয়ার পরিবর্তন। আর সেই পরিবর্তনে ওয়াটসন-প্রবাহ থেমে গেছে। পাকিস্তান জাতীয় দলের প্রধান কোচ হওয়ার দৌড় থেকে নিজেকে সরিয়ে সকল আলোচনার ইতি ঘটালেন সাবেক এই অজি ক্রিকেটার।


শেন ওয়াটসনকে বছরে ২২ কোটি টাকা বেতনে পাকিস্তানের হেড কোচ হওয়ার প্রস্তাব দিয়েছিল পিসিবি। এতদিনের আলোচনা শুনে মনে হয়েছে, পিসিবির ইতিহাসের সর্বোচ্চ বেতনের এই প্রস্তাবটি খুব ভালোই বিবেচনায় নিয়েছেন অস্ট্রেলিয়ার এই তারকা।


আরও পড়ুন: চেন্নাই শিবিরে কবে যোগ দেবেন মুস্তাফিজ জানাল কর্তৃপক্ষ


কিন্তু আচমকাই মত পাল্টালেন শেন ওয়াটসন। সোজাসাপটা জানিয়ে দিয়েছেন, নিজের পুরোনা পেশাই ফিরে যাবেন বর্তমানে চলমান ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্ট পাকিস্তান সুপার লিগের (পিএসএল) দল কুয়েটা গ্লাডিয়েটর্সের দায়িত্ব পালন করা এই কোচ।


ক্রিকেট বিষয়ক ওয়েববসাইট ক্রিকইনফো তিনি জানিয়েছে, নিজের বর্তমান কোচিং পেশা ও ধারাভাষ্যকার হিসেবেই কাজ করার জন্য সিদ্ধান্ত নিয়েছেন শেন ওয়াটসন। বর্তমানে ইন্ডিয়া সুপার লিগের ধারাভাষ্যকার হিসেবে কাজের পাশাপাশি যুক্তরাষ্ট্রের মেজর সকার লিগের দল সান ফ্র্যান্সিককো ইউনিকর্নের প্রধান কোচের দায়িত্বও পালন করছেন সাবেক অজি ক্রিকেটার।


আরও পড়ুন: ক্রিকেট বিশ্বের রেকর্ড বেতনে পাকিস্তানের কোচ হবেন ওয়াটসন?


জানা গেছে, ক্রিকেট ইতিহাসের সর্বোচ্চ বেতন অফারের পাশাপাশি শেন ওয়াটসনকে একটি শর্তও ছুঁড়ে দিয়েছিলো পিসিবি। আর যে শর্ত হয়তো ভালো লাগেনি ওয়াটসনের কাছে। সাবেক এই অজি ক্রিকেটারকে বলা হয়েছে- যদি তিনি প্রধান কোচের দায়িত্ব নিতে রাজি হন, তাহলে অতি দ্রুতই বর্তমানের বিভিন্ন কাজ ওয়াটসনকে ছেড়ে দিতে হবে।


পিসিবির দেওয়া এই শর্তটিই যেন মানতে পারেননি তিনি। সিদ্ধান্ত নিয়েছেন, নিজের আগের কাজেই ফিরে যাবেন ওয়াটসন। আর যে কারণে, নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাটিতে আসন্ন পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজটি কোচবিহীন থেকেই মাঠে নামতে হবে দ্যা গ্রিন ম্যানদের।


এমএল/