এবার আইপিএলকে ‘সার্কাস’ বললেন মিচেল স্টার্ক


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৭:৫০ অপরাহ্ন, ১৬ই মার্চ ২০২৪


এবার আইপিএলকে ‘সার্কাস’ বললেন মিচেল স্টার্ক
মিচেল স্টার্ক | ছবি: সংগৃহীত

বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) সর্বশেষ দশম আসর চলাকালে টুর্নামেন্টটিকে ‘সার্কাস’ বলে বেশ সমালোচিত হয়েছিলেন টাইগারদের প্রধান কোচ চন্ডিকা হাথুরুসিংহে। এমনকি খেলার মান নিম্নপর্যায়ের উল্লেখ করে তিনি মাঝেমধ্যে টিভি বন্ধ করে দেন এমনটা বলায় বিসিবি বস নাজমুল হাসান পাপন তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার কথাও বলেছিলেন। এবার কথার সুরটা ঠিক হাথুরুর মতো না হলেও, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) সার্কাস বলে মন্তব্য করেছেন অজি তারকা পেসার মিচেল স্টার্ক।


আইপিএলের সর্বশেষ নিলামে সবচেয়ে বেশি দামে বিক্রির রেকর্ড গড়েছিলেন এই পেসার। তাকে দলে ভেড়াতে কলকাতা নাইট রাইডার্সের সাথে নিলামের টেবিলে লড়াইয়ে মেতেছিল গুজরাট টাইটান্স। শেষ পর্যন্ত ২৪ কোটি ৭৫ লাখ রুপিতে তাকে কিনে নেয় কলকাতা। তাদের হয়ে প্রায় ৯ বছর পর মিচেল স্টার্ক আসন্ন আইপিএলে ফিরছেন। তার আগে মাঠে নামার জন্য এখন থেকেই বেশ রোমাঞ্চ অনুভব করার কথা জানিয়ে একটি ভিডিও বার্তাও দিয়েছেন তিনি। এই টুর্নামেন্টটি শুরু হতে বাকি আছে আর মাত্র ৬ দিন।


আরও পড়ুন: দুই দশক পর পাকিস্তানে হতে যাচ্ছে ত্রিদেশীয় সিরিজ


অস্ট্রেলিয়ান ক্রিকেটের অন্যতম মুখপাত্র গণমাধ্যম ক্রিকেট ডটকম-এইউ প্রকাশিত ভিডিওতে কলকাতার এই পেসার বলেন, ‘এটি সম্ভবত আট বছর হয়েছে যে আমি কলকাতায় ফিরছি, যারা ২০১৮ সালেও আমাকে দলে ভিড়িয়েছিল। তখন কেকেআরের হয়ে মাঠে নামার কথা ছিল, কিন্তু সেটা এখন হয়নি। আবার সেখানেই ফিরছি। চেষ্টা করব আমার দলকে সাফল্য এনে দিতে। ২০১৪-১৫ মৌসুমে বেঙ্গালুরুর হয়ে খেলা কিছু স্মৃতি আমার মনে আছে, এবার নতুন ভাবে ক্রিকেটারদের নতুন একটা দলের সাথে খেলব, যাদের সাথে আগে কখনও আমার সাক্ষাৎ হয়নি কিংবা খেলার কোনো সুযোগ হয়নি।’


তিনি আরও বলেন, ‘এবার আইপিএলে এমন কয়েকজন ক্রিকেটারের সাথে খেলব, যাদের বিপক্ষে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছি। আমি খুবই উত্তেজিত খেলা নিয়ে। আমার কাছে নতুন একটা চ্যালেঞ্জের মতো এটা। অনেক মজা হবে। বিশ্বের সেরা টি-টোয়েন্টি লিগ কিছুটা সার্কাসের মতোই। আমি সেখানে খেলার জন্য অনেকটা মুখিয়ে রয়েছি।’


আরও পড়ুন: সিরিজের মাঝপথেই নতুন কোচ পেল শ্রীলঙ্কা


উল্লেখ্য, ২০১৮ সালেও কলকাতা কর্তৃপক্ষ স্টার্ককে কিনেছিল। কিন্তু চোটের জন্য সেবার একটিও ম্যাচ খেলেননি অস্ট্রেলিয়ান এই পেসার। স্টার্ক আইপিএল খেলেছেন মাত্র দুই আসর। ২০১৪ ও ২০১৫ সালে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গেলুরুর হয়ে ৫ কোটি মূল্য ছিল স্টার্ক। ২০১৮ সালের পর অনেকের আগ্রহ থাকলেও স্টার্ক আইপিএল থেকে নিজের নাম প্রত্যাহার করে নেন। জাতীয় দলের জন্য নিজেকে ফিট রাখা ছিল তার প্রধান কাজ।


শুক্রবার ২২ মার্চ থেকে আইপিএলের ১৭তম আসরের পর্দা উঠবে। আসর শুরুর পরদিন (২৩ মার্চ) ইডেন গার্ডেনে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে কলকাতা নাইট রাইডার্স। ইতোমধ্যে ইডেন গার্ডেনে অনুশীলনও শুরু করে দিয়েছে কেকেআর ক্রিকেটাররা। সেখানে দেশীয় ক্রিকেটারদের সাথে যোগ দিয়েছেন সুনীল নারিন, আন্দ্রে রাসেল এবং ফিলরা।


এমএল/