নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট চান দেশসেরা ক্যাপ্টেন


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ১২:০৮ অপরাহ্ন, ১৭ই মার্চ ২০২৪


নতুন টি-টোয়েন্টি টুর্নামেন্ট চান দেশসেরা ক্যাপ্টেন
তামিম ইকবাল | ছবি: সংগৃহীত

বাংলাদেশের হেড কোচ চন্ডিকা হাথুরুসিংহে কয়েকদিন আগেই নতুন একটি টি-টোয়েন্টি টুর্নামেন্ট শুরুর কথা জানিয়েছিলেন। বিপিএল চলাকালে লঙ্কান এই কোচের মন্তব্য বেশ সাড়া ফেলেছিল। এবার হাথুরুর সুরে একই দাবি তুলেছেন জাতীয় দলের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। ডিপিএল চলাকালেই নতুন এক টুর্নামেন্টের কথা জানালেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ক্যাপ্টেন। 


এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপ দোরগোড়ায় এসে গেছে। কিন্তু তার আগে ঘরোয়া পর্যায়ে একদিনের ফরম্যাটে খেলছেন ক্রিকেটাররা। তাই নতুন টুর্নামেন্ট চাইছেন জাতীয় দলের সাবেক এই দলপতি। তবে এজন্য ডিপিএলকে ছেঁটে ফেলার পক্ষে নন এই ব্যাটার।


আরও পড়ুন: জিম্বাবুয়ে সিরিজের পূর্ণাঙ্গ সূচি প্রকাশ করল বিসিবি


তামিমের ভাষ্যমতে, যদি আপনার টি-টোয়েন্টি ফরম্যাট করতেই হয়, তাহলে আপনার উচিত হবে আলাদা একটা টুর্নামেন্ট করা। হয়তো-বা ঢাকা প্রিমিয়ার লিগের এই দলগুলোকে নিয়ে। আমরা ইতোপূর্বে দেখেছি যে এরকম হয়েছে।


তামিম বলেন, ৫০ ওভারের এই টুর্নামেন্ট এটা বাংলাদেশের ইতিহাস। ডিপিএল বাংলাদেশের ঘরোয়া ক্রিকেটের সবচেয়ে প্রতিযোগিতামূলক একটি টুর্নামেন্ট। আমার মনে হয় না এটাকে পরিবর্তন করা উচিত হবে। যদি আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে ভাবনা থাকে, তাহলে আলাদা কোনো টুর্নামেন্ট করতে পারেন।


আরও পড়ুন: শেষ ওয়ানডেতে বাদ লিটন দাস, ডাক পেলেন জাকের আলি


এদিকে এবারের ডিপিএলে কোনো বিদেশি ক্রিকেটার নেই। তাই বিষয়টিকে বেশ ইতিবাচক হিসেবেই দেখছেন এই ওপেনার। তামিমের মতে, আমার কাছে মনে হয়, এটা একধরনের ইতিবাচক দিক। বিদেশি প্লেয়ার না খেলা মানে ১২টা স্থানীয় ক্রিকেটার সুযোগ পাওয়া, ১২টা দল মিলিয়ে। নিয়মটা যদি একই থাকে, তাহলে ত বেশ ভালো। এ বছর কোনো বিদেশি না পরের বছর আবার বিদেশিরা খেলবে তাহলে বিষয়টা একটু কনফিউজিং। কিন্তু ক্রিকেট বোর্ড বা সিসিডিএম যেই সিদ্ধান্ত গ্রহণ করুক না কেন, এটা একটা নিয়ম থাকলে ভালো হয়।


দেশসেরা এই ওপেনার আরও বলেন, মাত্র মৌসুম শুরু হয়েছে অবশ্যই আমি চাইবো বড় রান করতে, বেশ অনেকগুলো রান করতে। মাত্র দুটো ম্যাচ অনুষ্ঠিত হয়েছে, একটা বড় স্কোর হলে আমিও অনেক স্বস্তিবোধ করবো। দেখা যাক, তবে আমি আমার ব্যাটিং নিয়ে খুশি আছি।


এমএল/