ওর যত্ন নিলে দেশের একটি বড় সম্পদে পরিণত হবে: মিরাজ


Janobani

ক্রীড়া প্রতিবেদক

প্রকাশ: ০৬:৪৫ অপরাহ্ন, ১৭ই মার্চ ২০২৪


ওর যত্ন নিলে দেশের একটি বড় সম্পদে পরিণত হবে: মিরাজ
মেহেদী হাসান মিরাজ | ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেটে একজন লেগ স্পিনারের অভাবটা শুরু থেকেই ছিল। তবে সেই অভাব পূরণ করতে লেগ স্পিনার রিশাদ হোসেনকে নিয়ে কাজ করছে বিসিবি। লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে বোলিংয়ের পাশাপাশি ব্যাট হাতেও আলো ছড়িয়েছিলেন এই ক্রিকেটার। তাই রিশাদ হোসেনকে নিয়ে বড় স্বপ্ন দেখছেন টাইগার অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ।


রবিবার (১৭ মার্চ) ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে আসেন মেহেদী মিরাজ। এ সময় রিশাদকে নিয়ে তিনি বলেন, বাংলাদেশ দল তো অনেক দিন ধরেই একটা লেগ স্পিন অলরাউন্ডার খুঁজছিল। আর যে জিনিসটা রিশাদের মধ্যে আছে।


আরও পড়ুন: জাতীয় দলের পর ডিপিএলেও ব্যর্থতার বৃত্তে লিটন


‘আমি মনে করি, ওর এখনও অনেক কিছু দেওয়ার বাকি আছে, শেখার বাকি আছে। ওর ক্যারিয়ার মাত্র শুরু হয়েছে।যতবেশি ম্যাচ খেলবে ওর ক্যারিয়ারের জন্য ততবেশি ভালো হবে, অভিজ্ঞতার পাল্লাও ভারী হবে।’


মিরাজ বলেন, একজন লেগ স্পিনারের জন্য কাজটা অত সহজ না, অনেক কঠিন হবে। আমাদের দেশে এবং দেশের বাইরে যখন খেলা হয় সেসব খেলায় অনেক কন্ট্রোল থাকতে হয়। যে জিনিসটা ওর ভিতরে আসছে আমি দেখেছি ওর অনেক উন্নতি হয়েছে। সে যতবেশি ম্যাচ খেলবে ততই শিখতে পারব। আমরা যদি ওর যত্ন নিতে পারি, তাহলে আমাদের দেশের জন্য একটা বড় সম্পদ হবে।


আরও পড়ুন: তৃতীয় ম্যাচের আগে টাইগাররা পেল ‘বড় দুঃসংবাদ’


তৃতীয় টি-টোয়েন্টিতে দেশের হয়ে ছক্কার রেকর্ডও গড়েছেন রিশাদ হোসেন। তাই রিশাদের ব্যাটিং নিয়েও আশাবাদী মেহেদী বলেন, ‘হ্যাঁ অবশ্যই। একটা বোলার যখন ব্যাটিং করতে পারে তখন কিন্তু দলের জন্য অনেক সুবিধা হয়। দল কিন্তু ভালো একটা পজিশনে চলে যায়। রিশাদ ভালো ব্যাটিং করতে পারে এটা আমাদের দলের জন্য বড় একটা সুবিধা।


‘আমরা যদি ওর যত্ন নিতে পারি ওকে যদি ঠিকমত ব্যবহার করতে পারি ও ব্যাটিংটাও বেশ ভালো করবে। টি-টোয়েন্টিতে কিন্তু ও ভালো মানের একটা নক খেলেছে। সবচেয়ে বড় কথা হচ্ছে ও বড় ধরনের শট খেলতে পারে। ওর মধ্যে সেই সামর্থ্য আছে।’


মিরাজ আরও বলেন, আমরা ওইভাবেই চিন্তা করছি। আমিও ওর সাথে অনেক কথা বলেছি, টিম ম্যানেজমেন্টও কথা বলেছে। ওকে ব্যাটিংয়ের নেটে সুযোগ দেওয়া হয়েছে। সে যদি নিজেকে মানসিকভাবে প্রস্তুত করতে পারে ও লম্বা সময় ধরে দেশকে সার্ভিস দিতে পারবে এটা আমি মনে করি।


এমএল/