দয়া করে আমাকে কিং বলবেন না, আমি বিব্রত বোধ করি: বিরাট কোহলি


Janobani

ক্রীড়া ডেস্ক

প্রকাশ: ০৭:৪৬ অপরাহ্ন, ২০শে মার্চ ২০২৪


দয়া করে আমাকে কিং বলবেন না, আমি বিব্রত বোধ করি: বিরাট কোহলি
বিরাট কোহলি | ছবি: সংগৃহীত

বিরাট কোহলিকে ভারতীয় ক্রিকেটের রান মেশিন বলা হয়। ক্যারিয়ারের শেষ প্রান্তে এসেও ব্যাটের ধার কমেনি এই ক্রিকেটারের। তাই ভক্তরা তাকে ‘কিং কোহলি’ নামেই অভিহিত করেন। এবার এই নাম নিয়ে কোহলি নিজেই কথা বলেছেন। সবাইকে অনুরোধ করেছেন যাতে ‘কিং’ নামে তাকে কেউ না ডাকে।


মঙ্গলবার (২০ মার্চ) আইপিএলকে সামনে রেখে কোহলির দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (আরসিবি) চেন্নাইয়ের চিন্নাস্বামী স্টেডিয়ামে বর্ণাঢ্য আয়োজনে আন বক্স অনুষ্ঠান করেছে। যেখানে নিজেদের নতুন করে ব্র্যান্ডিং করেছে আইপিএলের জনপ্রিয় এই দলটি। সেখানে উপস্থিত দর্শকদের উদ্দেশে কথা বলেন ক্রিকেটার কোহলি।


আরও পড়ুন: মুস্তাফিজকে স্বাগত জানাল চেন্নাই সুপার কিংস শিবির


এ সময় কিং নামে ডাকা নিয়ে তিনি বলেন, প্রথমত, আমাকে ওই নামে (কিং কোহলি) ডাকা বন্ধ করুন। দয়া করে আমাকে শুধু বিরাট বলেই ডাকুন। তবুও বিশেষ ওই নামটি ডাকবেন না।


আমি বিষয়টি নিয়ে মাত্র ফাফ ডু প্লেসির সাথে কথা বলছিলাম, প্রতি বছরই যখন আমাকে ওই নাম ধরে ডাকা হয় তখনই আমি অনেক বিব্রত বোধ করি। তাই এখন থেকে দয়া করে আমাকে শুধু বিরাট বলেই ডাকুন। ওই নামে ডাকলে আমি সত্যিই অনেকটা বিব্রত বোধ করি।


এদিন আইপিএলের ইতিহাসে ১৬ বছর পর আরসিবি নাম পরিবর্তন করেছে। আগে দলটির নাম ছিল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালোর (আরসিবি)। বর্তমানে কেবল বেঙ্গালোর বলে করা হয়েছে বেঙ্গালুরু।


আরও পড়ুন: এবার আইপিএলকে ‘সার্কাস’ বললেন মিচেল স্টার্ক


স্থানীয় ভাষার উচ্চারণ অনুযায়ী ২০১৪ সালে সরকারিভাবে বেঙ্গালোর শহরের নাম পাল্টে হয় বেঙ্গালুরু করা হয়। কিন্তু কোহলিদের দলের নাম এতদিন ধরে একই ছিল। দলের নাম বদলের পাশাপাশি কোহলিরা এবার ভাগ্যবদল করে ট্রফি জিততে পারেন কি না সেটাই ভাবার বিষয়।


১৬ বছরের মধ্যে আরসিবি ট্রফি না জিতলেও সদ্য শেষ হওয়া নারী আইপিএলের দ্বিতীয় আসরে চ্যাম্পিয়ন হয়েছে দলটি। তাই এদিন মেয়েদের সাফল্য নিয়ে বিশেষ উদযাপন করেন কোহলিরা। মেয়েদের হাত ধরে ফ্র্যাঞ্চাইজিটি প্রথম শিরোপা জেতার কারণে, ওই দলের সবাইকে গার্ড অব অনার দেন পুরুষ দলের ক্রিকেটাররা।


এমএল/