সরিষাবাড়ীতে গভীর রাতে কবরের ওপর দাউ দাউ করে জ্বলছে আগুন


Janobani

নিজস্ব প্রতিবেদক

প্রকাশ: ০১:৫৫ অপরাহ্ন, ২৭শে মার্চ ২০২৪


সরিষাবাড়ীতে গভীর রাতে কবরের ওপর দাউ দাউ করে জ্বলছে আগুন
ছবি: জনবাণী

সরিষাবাড়ী পৌর এলাকার সাতপোয়া পশ্চিম পাড়া গ্রামে কবরস্থানের একটি কবরে দাউ দাউ করে আগুন জ্বলছে।


বুধবার (২৭ মার্চ)  গভীর রাত ২ টা ২৩ মিনিটে সাতপোয়া পশ্চিম পাড়া পারিবারিক কবরস্থানে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকেই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে তা ব্যাপক ভাইরাল হয়। বুধবার সকাল থেকে বিভিন্ন ব্যক্তির ফেসবুক পেইজ ও আইডিতে কবরে আগুন জ্বলার ভিডিওটি দেখা গেছে। ঘটনাটি এলাকায় আলোড়ন সৃষ্টি করেছে। 


আরও পড়ুন: সরিষাবাড়ীতে অটো বাইকের কমিটি অনুমোদন


স্থানীয় সূত্রে জানা যায়, মরহুম দানেছ শেখের স্ত্রী সজিরন দীর্ঘদিন অসুস্থ থাকার পর গত ৫ মাস আগে নিজ বাড়ীতে মারা যায়। তার মৃত্যুর পর তাদের পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।  হঠাৎ বুধবার গভীর রাতে সজিরনের কবরস্থানের আগুন জলতে দেখে বৃদ্ধা ছলো।  আগুন জলতে দেখে দেখে এলাকাবাসী ডাকাডাকি শুরু করলে এলাকার লোকজন সেখানে রাতেই ভীড় করে। প্রায় ৭ থেকে ১০ মিনিট আগুন জ্বলার পর একাই নিভেই যায়।  এতে কবরস্থানে ওপরে থাকা ৪/৫ টি পুড়ে ছাই হয়ে গেলেও কবরে থাকা চারপাশের কোন খুটিতে আগুন লাগিনেনি। 


স্থানীয় নাজিম জানান , রাত ২ টা ২০ মিনিটে  আগুন ধাও ধাও করে জলতে দেখেছে ছল নামে এক মহিলা এলাকাবাসীকে ডাকাডাকি করে কবরস্থানে নিয়ে আসে । আগুন জলার ভিডিওটা  কে যেন ভাইরাল করার জন্য ফেসবুক পেইজে ছাড়ে। সেই ভিডিও দেখে আজ সকাল থেকে কবরস্থানে লোকজন ভিড় করে। আগুনটা কেউ লাগিয়ে দিয়েছে কিনা পুলিশ, র‍্যাব, গোয়েন্দাদের নিকট সঠিক তদন্তের দাবী জানিয়েছেন স্থানীয় এলাকাবাসী ও সচেতন মহল। 


আরও পড়ুন: সরিষাবাড়ীতে আ.লীগের মোটর সাইকেল শো ডাউন


স্থানীয় তানজিত জানান, মহিলাদের চিল্লাচিল্লি শুনে বের হয়ে কবরের ওপর আগুন ধাউ ধাউ করে জলছে।  প্রায় ১০ মিনিট পর আগুন একাই নিভে গিয়েছে। 


পৌর ১ নং ওয়ার্ডের কাউন্সিলর সুরুজ্জামান জানান, বিষয়টি শুনেছি।  এটা নিয়ে প্রশাসনকে অনুরোধ করব, আগুন হঠাৎ কিভাবে সঠিক তদন্তের মাধ্যমে বের করা হোক।  


সরিষাবাড়ী থানার অফিসার ইনচার্জ  মুশফিকুর রহমান বলেন, বিষয়টি জানা ছিল না, আপনার কাছেই শুনলাম। তবে জানার পর বিষয়টি খতিয়ে দেখা হবে।


জেবি/এসবি