আগুন থেকে জানমাল রক্ষায় সবাইকে সচেতন হতে হবে: ত্রান প্রতিমন্ত্রী


Janobani

উপজেলা প্রতিনিধি

প্রকাশ: ০৮:২২ অপরাহ্ন, ৬ই এপ্রিল ২০২৪


আগুন থেকে জানমাল রক্ষায় সবাইকে সচেতন হতে হবে: ত্রান প্রতিমন্ত্রী
ছবি: প্রতিনিধি

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রান প্রতিমন্ত্রী মহিববুর রহমান বলেছেন, আমাদের অসচেতনতা ও দায়িত্ববোধের অভাবেই সারা বাংলাদেশের বিভিন্ন স্থানে অগ্নিকান্ডের ঘটনাগুলো ঘটছে। তাই আগুন থেকে নিজেদের জানমাল রক্ষায় সাবাইকে আরো সচেতন হতে হবে। 


শনিবার (৬ এপ্রিল) বেলা এগারোটায় পটুয়াখালীর বৃহত্তম মৎস্য বন্দর মহিপুরে আগুনে পুড়ে যাওয়া ২৯ টি মৎস্য আড়ত পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি। এসময় প্রতিমন্ত্রী ৮ মাত্রার ভূমিকম্প সহনীয় ভবন ছাড়া কাউকে ভবন নির্মানে অনুমতি না দেয়ার আহ্বান জানান। এছাড়া মহিপুরে একটি ফায়ার স্টেশন নির্মানের আশ্বাস দেন তিনি। পরে শুক্রবার রাতে আগুনে ক্ষতিগ্রস্থদের মাঝে টিন ও নগদ অর্থ সহায়তা প্রদান করেন প্রতিমন্ত্রী।


আরও পড়ুন: দীর্ঘ অপেক্ষার পর আমতলীর রুটে লঞ্চ চলাচল শুরু


পটুয়াখালীর সবচেয়ে বড় মৎস্য অবতরণ কেন্দ্র মহিপুরের আড়তে একমাসের ব্যবধানে আবারও আগুন লেগেছে। এতে অন্তত ২৭টি মাছের আড়ত পুড়ে ছাই হয়ে গেছে বলে নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিস।


শুক্রবার (৫ মার্চ) রাত ৮টার দিকে জাপান মৎস্য আড়ৎ থেকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। পরে কলাপাড়া ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। এতে ২৭টি আড়ত মালিকের ৩ কোটি টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে জানিয়েছন মহিপুর মৎস্য আড়ৎ মালিক সমিতির সাধারণ সম্পাদক রাজু আহমেদ রাজা।


এই সংবাদ পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন সরকারের প্রতিমন্ত্রী আলহাজ্ব মহিববুর রহমান। এসময় কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রবিউল ইসলাম ও কুয়াকাটা পৌর মেয়র আনোয়ার হাওলাদার সহ আওয়ামীলীগের নের্তাকর্মীরা উপস্থিত ছিলেন। 


এমএল/