ভারতে চালু হল জেলেনস্কি ব্র্যান্ডের চা!


Janobani

নিজস্ব প্রতিনিধি

প্রকাশ: ০১:৪৫ অপরাহ্ন, ২২শে সেপ্টেম্বর ২০২২


ভারতে চালু হল জেলেনস্কি ব্র্যান্ডের চা!

সাহসিকতার কুর্নিশ জানিয়ে অভিনব পদক্ষেপ নিল ভারতের আসামের এক চা প্রস্তুতকারক সংস্থা। কোম্পানির নতুন চায়ের নাম রাখা হয় ইউক্রেন প্রেসিডেন্টের নামে। গুয়াহাটির কোম্পানি অ‍্যারোমিকা টি গত দুই দশক ধরে চা তৈরি করে সংস্থাটি। এবার নতুন এক ধরণের চা তৈরি করেছে। নতুন এই চায়ে যেমন অর্থোডক্স চায়ের ফ্লেভার রয়েছে। তেমনই সিটিসি চায়ের স্ট্রং স্বাদ রয়েছে। ঠিক যেমনটা ইউক্রেন প্রেসিডেন্ট জেলেনস্কির মধ‍্যে রয়েছে। 

গত তিন সপ্তাহের ও বেশি সময় ধরে চলছে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ। প্রায় ধ্বংসস্তূপে পরিণত হয়েছে ইউক্রেন। কিন্তু হার মানতে রাজি নয় ইউক্রেনবাসী। তাঁদের এই হার না মানার মানসিকতার নেপথ‍্যে রয়েছেন ভলোদিমির জেলেনস্কি। পুতিনের মত পরাক্রমী প্রেসিডেন্টের কাছে ও মাথা নোয়াননি জেলেনস্কি। প্রতিকূলতার বিরুদ্ধে তাঁর এই লড়াইকে সম্মান জানিয়ে আসামের চায়ের নাম রাখা হয়েছে জেলেনস্কি- রিয়েলি স্ট্রং। 

আপাতত এই চা অ‍্যারোমিকা টি কোম্পানি ওয়েব সাইটে পাওয়া যাবে। দুই সপ্তাহের মধ‍্যে কমার্স সাইটগুলোতে চলে আসবে বলে জানা গেছে।

চায়ের দুশো গ্রামের প‍্যাকেটের দাম ৯০ টাকা মূল‍্য ধার্য করা হয়েছে। নোবেল শান্তি পুরস্কারের জন‍্য ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কির নাম প্রস্তাব করেছেন ইউরোপের একাধিক রাজনীতিবিদ।

এসএ/