নগ্ন পুরুষদের নিয়ে বিদ্যা বালান যা বললেন


Janobani

বিনোদন ডেস্ক

প্রকাশ: ০১:০৩ অপরাহ্ন, ১৯শে এপ্রিল ২০২৪


নগ্ন পুরুষদের নিয়ে বিদ্যা বালান যা বললেন
বিদ্যা বালান | ছবি: সংগৃহীত

বিদ্যা বালান বলিউডের জনপ্রিয় অভিনেত্রী। ২০০৩ সালে বড় পর্দায় অভিষেক হয় তার। ক্যারিয়ারে এখন পর্যন্ত অসংখ্য সুপার ডুপার সিনেমা উপহার দিয়েছেন এই নায়িকা। সাহসী চরিত্রে অভিনয় করেও নজর কেড়েছেন তিনি। বিদ্যা বালানের পরবর্তী ছবি ‘দো আউর দো পেয়ার’।


সম্প্রতি এই ছবির প্রচারণার অংশ হিসেবে ভারতীয় একটি সংবাদমাধ্যমে সাক্ষাৎকার দিয়েছেন এই অভিনেত্রী। আর সেখানেই নগ্ন পুরুষদের নিয়ে মন্তব্য করেন তিনি। বিদ্যা বালান জানান, এখন নগ্ন পুরুষদেরও বাহবা পাওয়ার সময় এসেছে।


জানা গেছে, ২০২২ সালে বলিউড অভিনেতা রণবীর সিং নগ্ন ফটোশুট করেছিলেন। সেসময় ব্যাপক তোপের মুখে পড়েছিলেন এই অভিনেতা। অভিনেতার এই ফটোশুটকে কেন্দ্র করে রীতিমতো সমালোচনার ঝড় উঠেছিল সোশ্যাল মিডিয়ায়। তবে রণবীরের এই সাহসিকতার প্রশংসা করেছিলেন বিদ্যা বালান।


আরও পড়ুন: গর্ভবতী প্রসঙ্গে মুখ খুললেন পরিণীতি


এ প্রসঙ্গে তিনি বলেন, আগে যা বলেছি এখনও সেই কথাই বলব। আপনি যে কোনো প্রাপ্তবয়স্কদের পাঠ্য পত্রিকা দেখুন, ‘প্লেবয়’ বা ‘ডেবোনেয়র’-এতে আমরা সবসময় মেয়েদের নগ্ন ছবি দেখি। সেটা কোনো পুরুষ বা সমকামীর ভালো লাগতে পারে।


কিন্তু আমাদের মতো যারা শিল্পী আছেন, তারা কী করবেন? আমাদেরও কিছু শখ কিংবা ইচ্ছা থাকতে পারে। তাই এখনও ঠিক সেটাই বলছি— আমার ভালো লেগেছিল। নগ্ন নারীদের বেশ বাহবা দিয়েছি, এখনও প্রায়ই দিয়ে থাকি। এখন মনে হয় সময় এসেছে, নগ্ন পুরুষদেরও বাহবা পাওয়ার।


সাধারণ মানুষের মতো বলিউডের অনেক অভিনেতা-অভিনেত্রীকেই দেখা যায় বিবাহ-বহির্ভূত সম্পর্ক জড়াতে। এই বিষয়ে নিজের অভিমত জানিয়ে এই নায়িকা, আমি এটা মানি যে, বিবাহের বাইরেও প্রেমের সম্পর্ক তৈরি হতে পারে। আমি যদি এই বিষয়টিকে খাবারের সাথে তুলনা করি, সেক্ষেত্রে বলব, রোজ রোজ ডাল-ভাত খেতে খেতে আমাদের একটা একঘেঁয়েমি চলে আসে। তাই আমরা নুডলস বা অন্য কিছুর দিকে মনোনিবেশ করি। কিন্তু একটা সময় আসে, যখন আমরা সবাই খাঁটি ডাল-ভাতের মর্ম বুঝি।


বিবাহ-বহির্ভূত সম্পর্কের বিভিন্ন বিষয় উঠে এসেছে বিদ্যা বালানের নতুন ছবিতে। তিনি বলেন, আমাদের ছবিতে শুধু বিবাহ-বহির্ভূত সম্পর্ক দেখানও হয়নি। এর বাইরের অনেক বিষয়ও রয়েছে এতে। আমরা তো নিজেদের প্রেমিক-প্রেমিকার সাথেও প্রতারণা করি। সূত্র: আনন্দবাজার


এমএল/