বিশেষজ্ঞ প্যানেল ও বারি’র জ্যেষ্ঠ বিজ্ঞানীদের মতবিনিময় কর্মশালা


Janobani

জেলা প্রতিনিধি

প্রকাশ: ০১:৩৩ অপরাহ্ন, ২০শে এপ্রিল ২০২৪


বিশেষজ্ঞ প্যানেল ও বারি’র জ্যেষ্ঠ বিজ্ঞানীদের মতবিনিময় কর্মশালা
ছবি: প্রতিনিধি

কৃষি মন্ত্রণালয়ের বিশেষজ্ঞ প্যানেল ও বারি’র জ্যেষ্ঠ বিজ্ঞানীদের মধ্যে মতবিনিময় কর্মশালা শনিবার (২০ এপ্রিল) মহাপরিচালকের সভাকক্ষে অনুষ্ঠিত হয়েছে।


কৃষি মন্ত্রণালয় কর্তৃক জাতীয় কৃষি গবেষণা সিস্টেমের ‘ক’ তফসিলভুক্ত ৬ টি গবেষণা প্রতিষ্ঠানের মান উন্নয়েনের লক্ষ্যে এই বিশেষজ্ঞ প্যানেল গঠিত হয়।


আরও পড়ুন: ইউএসএআইডি এবং সিমিট প্রতিনিধি দলের বারি পরিদর্শন


বারি’র মহাপরিচালক ড. দেবাশীষ সরকার এর সভাপতিত্বে অনুষ্ঠিত মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন, সাবেক সচিব ও বিএআরসি’র সাবেক নির্বাহী চেয়ারম্যান ড. জহুরুল করিম, ব্রি’র সাবেক মহাপরিচালক ড. এনআই ভূইয়া, বিএআরসি’র সাবেক নির্বাহী চেয়ারম্যান ড. ওয়ায়েস কবীর, বিএসএমআরএইউ’র অবসরপ্রাপ্ত প্রফেসর ড. আব্দুল হামিদ, ডিএই’র সাবেক মহাপরিচালক ড. রহিম উদ্দিন আহম্মেদ, বারি’র সাবেক মহাপরিচালক ড. মো. মতিউর রহমান, ইউএসএআইডি’র সাবেক সিনিয়র কৃষি পলেসি উপদেষ্টা ড. শহিদুর রহমান ভূইয়া, বারি’র সাবেক পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. সৈয়দ নুরুল আলম, বিএআরসি’র সদস্য পরিচালক (শস্য) ড. মো. আবদুছ সালাম, বিএআরসি’র সদস্য পরিচালক (টিটিএমইউ) ড. সুরাইয়া পারভীন, বারি’র পরিচালক (প্রশিক্ষণ ও যোগাযোগ) ড. মো. তারিকুল ইসলাম, পরিচালক (সেবা ও সরবরাহ) ড. ফেরদৌসী ইসলাম; পরিচালক (উদ্যানতত্ত্ব গবেষণা কেন্দ্র) ড. মুন্সী রাশীদ আহমদ, পরিচালক (পরিকল্পনা ও মূল্যায়ন) ড. মো. আবু হেনা ছরোয়ার জাহান, পরিচালক (ডাল গবেষণা কেন্দ্র) ড. মো. ছালেহ উদ্দিন, পরিচালক (মহাপরিচালক মহোদয়ের দপ্তর) ড. এম এম কামরুজ্জামান এবং পরিচালক (কন্দাল ফসল গবেষণা কেন্দ্র) ড. মো. মতিয়ার রহমান।


এছাড়াও উক্ত মতবিনিময় কর্মশালায় বারি’র বিভিন্ন বিভাগ/কেন্দ্রের জ্যেষ্ঠ বিজ্ঞানীবৃন্দ উপস্থিত ছিলেন। উক্ত কর্মশালায় বারি’র সার্বিক উন্নয়নে করনীয় নির্ধারণ বিষয়ে বিভিন্ন বিষয়ে মতবিনিময় করা হয়।


এমএল/